সন্তানকে বাবা নয়, বিষ খাইয়ে মারেন মা

সন্তান হত্যার অভিযোগে গ্রেপ্তার মা মৌসুমী বেগম

সন্তানকে বাবা নয়, বিষ খাইয়ে মারেন মা

বেলাল রিজভী, মাদরীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে দেড় বছর বয়সী এক সন্তান হত্যার অভিযোগে মা মৌসুমী বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে ঘাতক মা নিজ সন্তান হত্যার দায়ে স্বামী মনির মোল্লাকে অভিযুক্ত করে পুলিশকে জানায়। পুলিশ তদন্ত শুরু করে মনির মোল্লাকে আটক করে। এসময় মৌসুমী অসংলগ্ন কথা বললে পুলিশের সন্দেহ হয়।

এক পর্যায় জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেন সেই মা।

কালকিনি উপজেলার বাশগাড়ী ইউনিয়নের মধ্যেরচর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ছয় মাস ধরে স্ত্রী মৌসুমী বেগমের সঙ্গে কলহ চলছিল মনির মোল্লার। কিছুদিন আগে স্ত্রীকে না জানিয়ে আরেকটি বিয়ে করেন মনির।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা বলেন, দীর্ঘদিন থেকেই স্বামী স্ত্রীর সঙ্গে পারিবারিক কলহ চলছিল। এই কলহের জের ধরে কয়েকদিন আগে মৌসুমী তার স্বামীকে মৌখিকভাবে তালাক দেয় বলে দাবি করে। মৌসুমী অভিযোগ করে শিশুটিতে মনির মোল্লা মাটিতে আছাড় মেরেছে ও পরে লাঠি দিয়ে আঘাত করেছে। এসময় মৌসুমী অসংলগ্ন কথা বললে পুলিশের সন্দেহ হয়। ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করে। পরে পুলিশের কাছে হত্যার দায় স্বীকার করে মা মৌসুমী
বেগম।

বদরুল আলম মোল্লা আরো বলেন, শিশুটিকে প্রথমে কেকের সঙ্গে বিষ জাতীয় কিছু একটা খাওয়ায় মৌসুমী। পরে শ্বাসরোধ করে হত্যা করেন।

পরিবারটি খুবই দরিদ্র। নিহত শিশুটি শারীরিক প্রতিবন্ধী ছিল। তাই ‘ঝামেলা’ মনে করে মৌসুমী শিশুটিকে হত্যা করে বলেও জানান। এই ঘটনায় রোববার সকালে কালকিনি থানায় নিহত শিশুর বাবা মনির মোল্লা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় গ্রেপ্তার করা হয় মৌসুমীকে।

(নিউজ টোয়েন্টিফোর/রিজভী/তৌহিদ)

সম্পর্কিত খবর