কোরবানির মহিষের গুতোয় আহত ১১

কোরবা‌নির জন্য প্রস্তুতের সময় লা‌ফি‌য়ে উঠা ক্ষিপ্ত মহিষ

কোরবানির মহিষের গুতোয় আহত ১১

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

টাঙ্গাই‌লের ঘাটাইলে কোরবা‌নির জন্য প্রস্তুতের সময় লা‌ফি‌য়ে উঠা ক্ষিপ্ত মহিষটিকে এখন পর্যন্ত নিবৃত্ত করতে পারেনি পুলিশ।

সোমবার (১২ আগস্ট) সারাদিন চেষ্টা করেও মহিষটিকে নিয়ন্ত্রণ করা যায়নি। এরআগে ওই মহিষের শিংয়ের গুতোয় ১১ জন আহত হয়েছেন। আহতদের উপজেলা ও জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বর্তমানে ওই মহিষ ভুঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা বিলে অবস্থান করছে।

এর আগে সোমবার ঘাটাইল উপজেলার যুগিহাটি থেকে ভুঞাপুর উপজেলার কাগমারি পাড়ার একটি ধানের চরায় অবস্থা করছিল। মহিষটিকে নিবৃত্ত করতে ঢাকা হতে প্রাণিসম্পদ কর্মকর্তারা ভুঞাপুরেও উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

ভুঞাপুর থানার উপ-পরিদর্শক শামছুল ইসলাম জানান, ঈ‌দ উপল‌ক্ষে যু‌গিহা‌টি গ্রামের আরিফুল সরকারের বাড়িতে এক‌টি ম‌হিষ ক‌য়েকজন মি‌লে কোরবা‌নি দেওয়ার জন্য কিনেছিলেন।

কোরবানি দেওয়ার সময় হঠাৎ লাফিয়ে উঠে। প‌রে সেখা‌নে থাকা একই প‌রিবা‌রের পাঁচজন‌সহ ১১ জনকে আহত ক‌রে ম‌হিষ‌টি ভুঞাপুর উপ‌জেলার কাগমা‌রি পাড়ায় চরে চ‌লে যায়।

পরে ওই মহিষটিকে নিবৃত্ত করতে সন্ধ্যার দিকে এক রাউন্ড গুলি ছোড়া হয়। এতে মহিষটি সরে গেলে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর হাজারো উৎসুক জনতা চলে আসলে পুনরায় গুলি করা সম্ভব হয়নি। পরে মহিষটি সারারাত পর কাগমারি থেকে অলোয়া ইউনিয়নের নিকলা বিলে চলে আসে।

তিনি আরো জানান, মহিষটিকে নির্বৃত্ত করতে ঢাকা থেকে প্রাণিসম্পদের একটি টিম ভুঞাপুরে আসছে। তারা ঘটনাস্থলে আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর