‘বঙ্গবন্ধুর নাম চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে’

সুপ্রিম কোর্টের আইনজীবী, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম

‘বঙ্গবন্ধুর নাম চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাঙালির অধিকারের প্রশ্নে বঙ্গবন্ধু কখনও আপস করেননি বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম ও নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের প্রেসিডেন্ট শেখ সালাহউদ্দিন আহমেদ। বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির স্বপ্নদ্রষ্টা এবং বাঙালি জাতীয়তাবাদের প্রবক্তা। ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ ও বাঙালি থাকবে ততদিন জাতির পিতার নাম এ দেশের লাখো-কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে।

জতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীতে সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ সালাহউদ্দিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যা কোনো নিছক ব্যক্তি বিশেষের হত্যাকাণ্ড ছিল না। এটি ছিল জাতির অস্তিত্বের ওপর আঘাত। এর মাধ্যমে যে নীতি ও আদর্শের ভিত্তিতে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছিল, সেই নীতি ও আদর্শকেই ঘাতকেরা হত্যা করতে চেয়েছিল।

সভায় বক্তব্য দেন- ঢাকা বিশ্ববিদ্যালয় আইন সমিতির সাবেক সভাপতি ও ২০১৯-২০২০ সালের সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেলের সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, অ্যাডভোকেট এসএম ফজলুল হক সরকার, অ্যাডভোকেট ড. মো. রেজাউল হক, ড. নুরুন নাহার নুপুর, মোহাম্মদ এনামুল হক, অ্যাডভোকেট খলিলুর রহমান, অ্যাডভোকেট আরেফা পারভীন তাপসী, অ্যাডভোকেট মার্শেলা সুইটি, অ্যাডভোকেট মো. শামিম খান, অ্যাডভোকেট মো. সেলিম আজাদ, অ্যাডভোকেট মো. সেলিম প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর