কাশ্মীর সংকট নিয়ে মুখ খুলে তোপের মুখে সোনম কাপুর

ছবি সংগৃহীত

কাশ্মীর সংকট নিয়ে মুখ খুলে তোপের মুখে সোনম কাপুর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কাশ্মীর সংকট নিয়ে সামাজিকমাধ্যমে মুখ খুলতে গেয়ে কঠোর সমালোচনার মুখোমুখি হতে হয়েছে বলিউড অভিনেত্রী ও মডেল সোনম কাপুরের।

তিনি কাশ্মীর সংকট নিয়ে টুইটারে লিখেছেন, ঠাণ্ডা মাথায় সব পরিস্থিতির মোকাবেলা করলে কোনোটাই সমস্যা হয়ে দাঁড়ায় না। কথার অপব্যাখ্যা মানেই বক্তা দোষী নন। বরং নিজেকে ভালো করে চিনুন।

তা হলেই রাস্তা খুঁজে পাবেন। -খবর এনডিটিভির

এতে ভারতীয় সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা তার ওপর বেশ চটেছেন। তার আধাসিন্ধি আর আধাপেশোয়ারি পরিবার নিয়ে কটাক্ষ করতেও ছাড়েননি। তাকে উদ্দেশ্য করে বলা হয়, আপনার মুখ বন্ধ রাখাই মঙ্গলজনক।

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা বাতিলের পর বিবিসিতে দেয়া এক সাক্ষাৎকারে সোনম কাপুর বলেন, দুই রাজ্যের পরিস্থিতি অত্যন্ত সংকটপূর্ণ। এ অবস্থা দেখে মন খারাপ করছেন। কারণ আমি মনেপ্রাণে দেশপ্রেমিক। তাই এই স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খুলতে দ্বিধাবোধ করছি।

তিনি আরও বলেন, আমার পরিবার আধাসিন্ধি আধাপেশওয়ার। তাই ভাগাভাগির যন্ত্রণা আমি বুঝি। এ যন্ত্রণা কাউকে বলে বোঝানোর নয়।

সোনম কাপুর বলেন, তার এই নাম কাশ্মীরে গিয়ে ঠিক করেন বাবা অনিল কাপুর ও মা সুনিতা কাপুর। অনিল রাম-লক্ষ্ণণ ছবির শুটিং করতে গিয়েছিলেন কাশ্মীরে। এ ছবির একটি চরিত্রের নাম সোনম। তিনি জন্মানোর আগেই এখানে তারা ঠিক করেন মেয়ে হলে সোনম নাম রাখবেন।

আরেকটি টুইটে সোনম নিজের নামে নেপথ্য কাহিনি ফাঁস করে জানান, একটিই নাম ঠিক করেছিলেন মা-বাবা। হাজারটা নাম ঠিক করেননি। সেই নামই এখন কাপুর পরিবারের কাছে মঙ্গলের প্রতীক।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর