ধর্ষণের বিচারের দাবিতে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ

প্রতীকী ছবি

ধর্ষণের বিচারের দাবিতে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ

বাগেরহাট প্রতিনিধি 

বাগেরহাটের শরণখোলা উপজেলার খোন্তাকাটা রাশিদিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার পঞ্চম শ্রেণীর এক শিশু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা সুপার মাওলানা ইলিয়াছ জোমাদ্দারের (৪৮)  বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়েছে।

প্রভাবশালীদের সালিশ-বৈঠকের নামে হয়রানির কারণে ঘটনার ১২ দিন পর ধর্ষণের শিকার শিশুর বাবা মো. রফিক হাওলাদার (৪০) বাদী হয়ে সোমবার মধ্যরাতে শরণখোলা থানায় মামলাটি দায়ের করেন। এ ঘটনায় ধর্ষক মাদ্রাসা সুপারের বিচার দাবিতে এলাকাবাসী বিক্ষোভ করেছে। শিশুটির ডাক্তারি পরীক্ষা মঙ্গলবার দুপুরে বাগেরহাট মেডিকেল হাসপাতালে সম্পন্ন হয়েছে।

বর্তমানে পলাতক রয়েছে অভিযুক্ত মাওলানা ইলিয়াছ জোমাদ্দার। তিনি জেলার শরণখোলা উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের মৃত আ. গফফার জোমাদ্দারের ছেলে ও উত্তর খোন্তাকাটা রাশিদিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার সুপার।  

পুলিশ জানায়, গত ৮ আগস্ট সকাল ৭ টার দিকে উত্তর খোন্তাকাটা গ্রামের মো. রফিক হাওলাদারের মেয়ে কোরআন শিক্ষার জন্য ওই মাদ্রাসার সুপার ইলিয়াছের কাছে যান। ওই দিন পড়া শেষে লম্পট মাদ্রাসা সুপার তাকে ডেকে নিয়ে লাইব্রেরী কক্ষে নিয়ে দরজা জানালা বন্ধ করে শিশু কন্যা লামিয়াকে জোরপূর্বক ধর্ষণ করে।

ধর্ষণ শেষে শিশুটিকে হুমকি দিয়ে বলেন, এ ঘটনা কাউকে জানালে তাকে খুন করে ফেলা হবে। পরে রক্তাক্ত অবস্থায় বাড়ি গিয়ে শিশুটি মা হাওয়া বেগমকে ধর্ষণের ঘটনা খুলে বলে এবং, রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য মেয়েকে মোরেলগঞ্জ রাইসা ক্লিনিকে চিকিৎসা ভর্তি করেন।  

মামলার তদন্ত কর্মকর্তা ও শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. মাহফিজুর রহমান শেখ জানান, ধর্ষণের ঘটনায় মামলা নেওয়া হয়েছে। পলাতক মাদ্রাসা সুপারকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর