দুই শিক্ষার্থীকে বেঁধে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

ছবি সংগৃহীত

দুই শিক্ষার্থীকে বেঁধে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি

কবুতর চোর সন্দেহে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ২ শিক্ষার্থীকে বৃহস্পতিবার সকালে বেঁধে নির্যাতন করার ঘটনা ঘটেছে।  

এতে তারা গুরুতর আহত হয়। আহতরা হচ্ছে- শ্রাবন দাস ও প্রান্ত দাস। তাদেরকে শিক্ষক ও ছাত্ররা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়।

 

এ ঘটনার প্রতিবাদে স্কুলের সকল শিক্ষার্থীরা বিক্ষোভ করে নির্যাতনকারী জসিম উদ্দিনের মালিকানাধীন টাওয়ার ভবন ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে। খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উল্লাহ ও চর জব্বার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে এবং জসিম উদ্দিনকে আটক করে থানায় নিয়ে যায়।   

চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধানশিক্ষক হাফেজ আহমদ জানান, সকাল ১০ টায় ৮ম শ্রেণির শিক্ষার্থী শ্রাবন দাস ও প্রান্ত দাসসহ ৪ শিক্ষার্থী খাসের হাট বাজারের বিলাস টাওয়ারে অবস্থিত এক্সিম ব্যাংকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে যায়। বিলাস টাওয়ারের ৪তলা ভবনের ছাদে ভবন মালিক জসীম উদ্দিনের কবুতর খামার রয়েছে।

বিদ্যুৎ বিল পরিশোধ শেষে ৪ বন্ধু কৌতুহল নিয়ে ছাদের কবুতর খামার দেখতে যায়।  

এ সময় খামার মালিক জসীম উদ্দিন শ্রাবন দাস ও প্রান্ত দাসকে ধরে এনে কবুতর চোর সন্দেহে তাদের বেঁধে মারধর করে গুরুতর আহত করে। এ সময় কৌশলে অপর ২ শিক্ষার্থী পালিয়ে গিয়ে ঘটনাটি শিক্ষক ও স্কুলের অন্যান্য শিক্ষার্থীদের জানায়। খবর শুনে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলসহ বিলাস টাওয়ার অবরোধ করে।  

এ সময় শিক্ষার্থদের সাথে স্থানীয় লোকজনও অবরোধ এ অংশ নেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম ইবনুল হাসান ইভেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারি কমিশনার, ভূমি) ও চর জব্বার থানা পুলিশকে ঘটনাস্থলে পাঠায়। তারা ঘটনাস্থলে গিয়ে অবরোধ থেকে উদ্ধার করে জসিম উদ্দিনকে থানায় নিয়ে আসে। ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।             

চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহেদ উদ্দিন জানান, জসিম উদ্দিনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। লিখিত অভিযোগ পেলে মামলা দায়ের করা হবে।   

সুবর্ণচর উপজেলার নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চরবাটা খাসেরহাট উচ্চ বিদ্যালয়ের ২ শিক্ষার্থীকে মারধর করার অভিযোগে জসীম উদ্দিনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর