মানুষের জান-মাল রক্ষায় বিজিবি'র ভূমিকা প্রশংসনীয় : প্রধানমন্ত্রী

মানুষের জান-মাল রক্ষায় বিজিবি'র ভূমিকা প্রশংসনীয় : প্রধানমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।  স্বাধীনতাবিরোধীরা দেশে একসময় হত্যাকাণ্ড চালিয়েছিল। তাদের সেই ধারা অব্যাহত রয়েছে। আগুন দিয়ে, পেট্রল বোমা মেরে মানুষকে হত্যা করছে।

তাদের হাত থেকে মানুষকে রক্ষা করায় ব্যাপক ভূমিকা পালন করেছে বিজিবি।  
 
বুধবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস উপলক্ষে রাজধানীর পিলখানায় প্যারেড পরিদর্শন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ছিটমহল বিনিময় সম্পন্ন করে আমরা সারা বিশ্বের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছি। উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে বিজিবি।

এ জন্য বিজিবিকে অভিনন্দন।

এছাড়া দেশের প্রাকৃতিক দুর্যোগ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার ব্যাপারে বিজিবি সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মানুষের জান-মাল রক্ষায় বিজিবি'র ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।

বিজিবি নিজস্ব শৃঙ্খলা মেনে চলবে বলে অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, বিজিবিকে সময়োপযোগী করে গড়ে তোলা হবে।  
 
বিজিবির প্যারেড উপলক্ষে সকাল ১০টায় প্রধানমন্ত্রী বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে পৌঁছলে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল ও বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন তাকে স্বাগত জানান। পরে বিজিবির  সদস্যরা প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন।

সম্পর্কিত খবর