চন্দ্রাভিযানে ব্যর্থ ভারত, পাকমন্ত্রীর ব্যঙ্গ

পাক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী

চন্দ্রাভিযানে ব্যর্থ ভারত, পাকমন্ত্রীর ব্যঙ্গ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চন্দ্রাভিযান ব্যর্থ হওয়ায় ভারতকে ব্যঙ্গ করেছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। মন্তব্য করেছেন, দয়া করে ঘুমাও। খেলনা চাঁদে অবতরণ না করে মুম্বাইয়ে অবতরণ করেছিল।

বিক্রম ল্যান্ডার চাঁদে অবতরণ করতে না পারায় ভারতকে ব্যঙ্গ করে পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী তার অ্যাকাউন্টে ধারাবাহিক টুইট করেছেন।

খালিজ টাইমস ও ভারতীয় গণমাধ্যম টাইমস নাইয়ের খবরে বলা হয়, প্রযুক্তিমন্ত্রী লেখেন, দয়া করে ঘুমাও। খেলনা চাঁদে অবতরণ না করে মুম্বাইয়ে অবতরণ করেছিল।

এমন মন্তব্যে নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছেন পাকমন্ত্রী।

ফাওয়াদ ভারতকে ব্যঙ্গ করে আরেকটি টুইটে লিখেছেন, ‘অঅঅ… যে কাজটা পারো না, সেটা করারই দরকার নেই।

প্রিয় ‘এন্ডিয়া’। ইন্ডিয়ার বানান বদলে ‘এন্ডিয়া’ লিখে মন্ত্রী বুঝিয়ে দিতে চেয়েছেন, ভারতের মিশন শেষ হয়ে গেছে।

শুক্রবার দিনগত রাত ১ টা ৪০ মিনিট থেকে ১টা ৫৫ মিনিটের মধ্যে চাঁদের মাটিতে পা রাখার কথা ছিল চন্দ্রযান-২ এর ল্যান্ডারের। কিন্তু অবতরণের আগ মুহূর্তে সংকেত পাঠানো বন্ধ করে দেওয়ায় সেটি আদৌ অবতরণ করতে পেরেছে কিনা, সে সম্পর্কিত কোনো তথ্য ইসরো পায়নি। ইতিবাচক কোনো সাড়াই পাওয়া যায়নি আর।

শনিবার ভোরের দিকে এটা নিশ্চিত হওয়া গেছে যে, এবারের মতো সাফল্যের চূড়ায় পৌঁছানো হলো না ইসরোর। ভারতীয় বিজ্ঞানীদের এই পরিশ্রম আর সাহসকে যখন কুর্নিশ জানাচ্ছে দেশবাসী, ঠিক তখনই কটাক্ষ করলেন প্রতিবেশী দেশের মন্ত্রী।

এদিকে ব্যর্থ এ অভিযানে হতাশ হয়ে পড়েছে ভারতীয় বিজ্ঞানীরা। তবে এত সবের পরেও বিজ্ঞানীদের পাশে থেকে উৎসাহ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর