৩২ কোটি হাত ধরেই দেশ এগিয়ে যাবে
রূপগঞ্জবাসীর সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময়

৩২ কোটি হাত ধরেই দেশ এগিয়ে যাবে

—আহমেদ আকবর সোবহান
নিজস্ব প্রতিবেদক

রূপগঞ্জবাসীর সঙ্গে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেছেন বসুন্ধরা ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান। গতকাল রাজধানীর       ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, বাংলাদেশের একজন প্রধানমন্ত্রী; তার রয়েছে ৩২ কোটি হাত। এই হাতগুলো দিয়েই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

আমাদের লক্ষ্য একটা, বাংলাদেশ ও মানুষের উন্নতি। প্রতিটি মানুষ যাতে সুখে-শান্তিতে থাকতে পারে, সেটাই আমাদের ধ্যান-ধারণা।  

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি খন্দকার আবুল বাশার টুকুর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান। শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম ও নজরুল ইসলাম বাবু এমপি।

এ সময় রূপগঞ্জবাসীর দোয়া চেয়ে বসুন্ধরা ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান বলেন, সবাইকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা। আমি আজ নয়, অনেক আগে থেকেই রূপগঞ্জের সঙ্গে আছি। রূপগঞ্জবাসীর সুখে-দুঃখে আগেও ছিলাম, ভবিষ্যতেও আপনাদের পাশে থাকব। আমার জন্য দোয়া করবেন।  

রূপগঞ্জবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, আমি ১৯৮৮ সালে বসুন্ধরার যাত্রা শুরু করি। বসুন্ধরা এলাকার তখনকার অবস্থা কী ছিল, সবাই জানেন। আজ যদি বাংলাদেশে সবচেয়ে সুন্দর একটি শহর বলা হয়, তা বলা হবে বসুন্ধরাকে। এটি একটি আধুনিক আবাসিক এলাকা। আমি আপনাদের আবেগ ও উচ্ছ্বাসকে শ্রদ্ধা করি। রূপগঞ্জকেও আমি ভালোবাসি। আপনাদের অন্তর্জ্বালাও জানি। তবে আপনারা ভালো থাকেন, সুস্থ থাকেন— এটা আমি কায়মনোবাক্যে প্রত্যাশা করি। দুঃখ হয় যখন গণমাধ্যমে দেখি, রূপগঞ্জে মাদকের ব্যবসা হচ্ছে। মানুষ খুন, রাহাজানিসহ নানা অপরাধ কর্মকাণ্ড হচ্ছে। এসব দেখে আমার মন কাঁদে। রূপগঞ্জবাসীকে আশ্বস্ত করে আহমেদ আকবর সোবহান বলেন, যে কোনো অন্যায়ের বিরুদ্ধে আমি আপনাদের পাশে আছি। আমার শুধু আপনাদের কাছে অনুরোধ, স্বাধীনতার সপক্ষে, মুক্তিযুদ্ধের সপক্ষে পুরো রূপগঞ্জবাসী কাজ করবেন। আপনারা সবাই চেষ্টা করলে রূপগঞ্জ থেকে চাঁদাবাজি, অন্যায়-অবিচার, অস্ত্রের ঝনঝনানিসহ মাদক ব্যবসা সব কিছুই বন্ধ হয়ে যাবে। একটা কথা মনে রাখতে হবে, জনগণই শক্তির উৎস। তাদের ছাড়া কিছুই হবে না। সুতরাং রূপগঞ্জবাসী যদি সবাই একসঙ্গে থাকেন, তাহলে সেখানে কোনো অন্যায় অবিচার হবে না। আমি রূপগঞ্জ, ভুলতা, কাঞ্চন, আড়াইহাজার সর্বত্রই আপনাদের মাঝে ছড়িয়ে আছি, থাকব।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, আজ আমি এখানে রূপগঞ্জবাসীর যে উচ্ছ্বাস দেখেছি, তাতে আমি  ঋণী হয়ে গেলাম। আমরা রূপগঞ্জে যখন সভা করব, সেখানে পুরো রূপগঞ্জবাসী আসবেন। আমরা স্বাধীনতার সপক্ষের শক্তিকে শক্তিশালী করব, মুক্তিযুদ্ধের শক্তিকে শক্তিশালী করব— এটাই আমাদের ওয়াদা। আহমেদ আকবর সোবহান আরও বলেন, বাংলাদেশের অর্থনীতিতে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার পরে যদি কারও অবদান থাকে, তাহলে বসুন্ধরা গ্রুপের। আমরা অন্তত ৫০ হাজার কৃষক ও সাধারণ মানুষকে কোটিপতি বানিয়েছি। সবই আল্লাহর ইচ্ছা, আমরা উসিলা মাত্র। আমি আশা করি, রূপগঞ্জ ও কাঞ্চনবাসী যারাই এখানে আছেন, তাদের অর্থনৈতিক উন্নয়নে আমি সর্বাত্মক চেষ্টা করব। আর আমি এমন ব্যবসা করি, যাতে সবারই উন্নতি হয়। একটি শিল্প-কারখানা করলে শুধু মালিক আর এক-দুই হাজার শ্রমিক নয়, সাধারণ মানুষেরও উপকার হয়। আপনারা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমার পরিবারের জন্য দোয়া করবেন। আজকের প্রধানমন্ত্রী যেন দীর্ঘজীবী হন সেই প্রত্যাশাই করি। বাংলাদেশের উন্নতি মানে আমাদের ১৬ কোটি মানুষের উন্নতি। সুতরাং আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন স্বাধীনতার সপক্ষে কাজ করে যেতে পারি। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জ, রূপগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁ পর্যন্ত এলাকায় বসুন্ধরা গ্রুপ যে পরিমাণ উন্নয়ন করেছে তা প্রশংসনীয়। বসুন্ধরা গ্রুপ স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা প্রতিষ্ঠা করে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে রূপগঞ্জকে। তাই বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহানকে বলা হয় রূপগঞ্জের সন্তান। নতুন বছরের শুভেচ্ছা বিনিময়ের জন্য নারায়ণগঞ্জ-রূপগঞ্জবাসী আজ একত্রিত হয়েছে। জনগণের ইচ্ছার বাইরে কোথাও কিছু হয় না, রূপগঞ্জেও হবে না। জনগণের শক্তিই বড় শক্তি। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভূঁইয়া, রংধনু গ্রুপ এবং কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য মিজানুর রহমান, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক ভূঁইয়া, দফতর সম্পাদক আবদুল আজিজ, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হাফিজুর রহমান ভূঁইয়া সজীব, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, দাউদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম জাহাঙ্গীর, রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হোসেন রানু প্রমুখ।

সম্পর্কিত খবর