সিরাজগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে যুবক খুন, আহত ৪০

ম্যাপ

সিরাজগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে যুবক খুন, আহত ৪০

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিরাজগঞ্জের শাহজাদপুরে নরিণা ইউপির বাতিয়া গ্রামের জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ফকির ও মন্ডল গ্রুপের সংঘর্ষে রাসেল ফকির (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

সংঘর্ষে নারী-পুরুষ ও শিশুসহ আরও অনন্ত ৪০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় বাড়ি-ঘর ভাঙচুর, গরু, ফ্রিজ ও মুরগীর খামার লুটপাটের ঘটনা ঘটেছে।

আহতদের স্থানীয়ভাবে বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

বিষয়টি নিশ্চিত করে উল্লাপাড়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খাজা গোলাম কিবরিয়া জানান, জমি নিয়ে বাতিয়া গ্রামের সাবেক ইউপি সদস্য বাতেন ফকিরের সাথে একই গ্রামের গ্রামের আবু বক্কার মন্ডলের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে সকালে বাতিয়া বাজারে ফকির ও মন্ডল গ্রুপের সদস্যদের মধ্যে তর্ক-বির্তকের এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ায় ৮টি বাড়িঘর ভাঙচুর, গরু, ফ্রিজ ও মুরগী খামার লুটপাটের ঘটনাও ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের নারী-পুরুষ, শিশুসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছে। গুরুতর আহত রাসেল ফকিরকে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।