শাহজালালে বিপুল বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

সংগৃহীত ছবি

শাহজালালে বিপুল বৈদেশিক মুদ্রাসহ দুই যাত্রী আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ লাখ সৌদি রিয়ালসহ দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। বুধবার মধ্যরাতে তাদের আটক করা হয়। পাসপোর্ট অনুযায়ী আটককৃতরা হলেন গাইবান্ধার শাদুল্যাপুরের এ কে রায়হান কায়সার (পাসপোর্ট নং  BP0278264), ও চাঁদপুরের মো. হাসান পিংকু (পাসপোর্ট নং BL0412739)।  

জানা যায়, তারা ঢাকা-সিঙ্গাপুর রুটের বিমান SQ447 ফ্লাইটে রাতে সিঙ্গাপুর যাচ্ছিলেন।

পাসপোর্ট চেক করে দেখা যায় রায়হান কায়সার জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে ৪ বার এবং ২০১৭ সালে ৩৩ বার সিঙ্গাপুর গিয়েছেন। ইমিগ্রেশন পরবর্তী ১০ নং বোর্ডিং গেইটের মাধ্যমে বোর্ডিং সম্পন্ন করার পর শুল্ক গোয়েন্দা দল তাদের কাছে কোন বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চাইলে তারা তখন অস্বীকার করেন। পরবর্তীতে তাদের সাথে থাকা দুটি ট্রলি ব্যাগ ও একটি ব্যাকপ্যাক স্ক্যানিং করে ব্যাগেজগুলোতে বৈদেশিক মুদ্রা সদৃশ বস্তু পাওয়া যায়।  

এরপর ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে সবগুলো ব্যাগ খুলে ব্যাগের অভ্যন্তরে মোটা কাগজের প্যাকেটে বিশেষ কায়দায় লুকানো সর্বমোট ১০ লাখ সৌদি রিয়াল উদ্ধার করা হয়।

বাংলাদেশি টাকায় যার অর্থমূল্য দুই কোটি পচিঁশ লাখ টাকা।  

জিজ্ঞাসাবাদে তারা জানান, কম্পিউটার ও এক্সেসরিজ ক্রয়ের উদ্দেশ্যে তারা এসব মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন। ইতোপূর্বে তারা এভাবে ৩ বার মুদ্রা বহন করেছিলেন মর্মে স্বীকার করেন।  

এই ব্যাপারে আটককৃতদের শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেপ্তার করা হয়েছে।

সম্পর্কিত খবর