কারাগারে খালেদা

ফাইল ছবি

কারাগারে খালেদা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাজা ঘোষণার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগার ভবনে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা তিনটা ১০ মিনিটে তাকে কারাগারে নেওয়া হয়।

দুপুরের পর থেকেই পুরনো কারাগার ভবনের সামনের নিরাপত্তা বাড়ানো হয়েছিল। বন্ধ করে দেওয়া হয় ওই সড়কের আশপাশের দোকানপাট ও যান চলাচল।

বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও বিজিবি আছে সেখানে।  

সাবেক স্বৈরশাসক এইচ এম এরশাদের পর খালেদা জিয়া হলেন বাংলাদেশের দ্বিতীয় সরকারপ্রধান, যাকে দুর্নীতি মামলায় কারাগারে যেতে হল।

রায়ের পর প্রতিক্রিয়া জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দেশে আইনের শাসন আছে এবং কেউ আইনের ঊর্ধ্বে নন- এই রায়ে তা প্রমাণ হল।

বিএনপির আইনজীবী খন্দকার মাহবুব হোসেন রায়ের প্রতিক্রিয়ায় বলেছেন, “নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার জন্য ফরমায়েশি রায় হয়েছে।

আমরা উচ্চ আদালতে যাব ইনশাল্লাহ। আশা করি, সেখানে বিচার পাব। ”

জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের দায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলার অপর পাঁচ আসামি খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে দেওয়া হয়েছে দশ বছর করে কারাদণ্ড।

সেই সঙ্গে তাদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার করে জরিমানা করেছেন বিচারক।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর