স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

ফাইল ছবি

স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

স্ত্রীকে পুড়িয়ে হত্যায় জাহাঙ্গীর হোসেন রনি নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার পরিবেশ আপিল আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এই রায় ঘোষণা করেন।

রায়ে দণ্ডিত ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

জানা যায়, ২০০৯ সালের ২২ জানুয়ারি সকালে রাজধানীর ডেমরা থানার কোনাপাড়া এলাকার আল আমিন রোডের একটি বাড়িতে থাকা হামিদা আক্তারের মোবাইলে একটি মিসকল আসে। হামিদার স্বামী জাহাঙ্গীর হোসেন রনি ওই নম্বরে ফিরতি ফোন করে পুরুষ কণ্ঠ শুনতে পান। পুরুষ লোকটি তার পরিচয় না দেওয়ায় রনি স্ত্রীকে সন্দেহ করে। এ নিয়ে কথা কাটাকাটির হয়।

এক পর্যায়ে হামিদা আক্তারের পরিধান করা সালোয়ার-কামিজে আগুন ধরিয়ে দেয় রনি। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওই ঘটনায় ভিকটিমের বড় ভাই শামসুল হক বাদী হয়ে ঢাকার ডেমরা থানায় ২০০৯ সালের ২৬ জানুয়ারি একটি মামলা করেন। তদন্ত শেষে ডেমরা থানার এসআই মীর আতাহার আলী ওই বছর ৩১ জুন আসামি জাহাঙ্গীর হোসেন রনিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলাটিতে ২০১১ সালের ৫ জুন আদালত আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন। মামলাটির বিচারকালে আদালত রাষ্ট্রপক্ষে ১১ জনের এবং আসামিপক্ষের তিনজনের সাক্ষ্যগ্রহণ করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি এএফএম রেজাউল করিম। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী মো. মজিবুর রহমান।

সম্পর্কিত খবর