খালেদার মুক্তি দাবিতে কালো পতাকা প্রদর্শন বিএনপির

বিএনপির দলীয় লোগো

খালেদার মুক্তি দাবিতে কালো পতাকা প্রদর্শন বিএনপির

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ও ঢাকায় সমাবেশের অনুমতি না মেলায় আজ ঢাকায় কালো পতাকা প্রদর্শন করছে বিএনপি। গত বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ঢাকায় যে সমাবেশ করার কথা ছিল, এই সমাবেশ পুলিশ করতে না দেওয়ার পৈশাচিক জিঘাংসার প্রতিবাদে আমরা শনিবার ঢাকায় কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম। সেটা সংশোধন হয়ে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি হবে।

বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী, জাতীয়তাবাদী শক্তি ও গণতন্ত্রকামী মানুষজন যে যেখানে যে অবস্থানে থাকবেন তারা কালো পতাকা প্রদর্শন করবেন- এই আহ্বান আমরা করছি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনের পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে নানা কর্মসূচি পালন করছে বিএনপি। ঢাকা ও ঢাকার বাইরে আট দিন কর্মসূচি পালনের পর ২২ ফেব্রুয়ারি রাজধানীতে সমাবেশের ডাক দিয়েছিল দলটি।

তবে রাজধানীতে মানববন্ধন, অবস্থান, অনশন, গণস্বাক্ষরের মতো কর্মসূচি নির্বিঘ্নে পালন করলেও সমাবেশের অনুমতি পায়নি দলটি।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলেও পরে নয়াপল্টনে হলেও সমাবেশের অনুমতি দিতে পুলিশের প্রতি আহ্বান জানায় দলটি। কিন্তু শেষ পর্যন্ত অনুমতি না মেলায় কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয় বিএনপি।

দলের নেতাকর্মী ও সমর্থকরা রাজধানীর যে কোনো স্থান থেকে কালো পতাকা হাতে এ কর্মসূচি করতে পারবে। বিএনপির দপ্তর থেকেও এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

সম্পর্কিত খবর