বিএনপি নেতা আলাল আটক

সংগৃহীত ছবি

বিএনপি নেতা আলাল আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করেছে পুলিশ। শনিবার বেলা ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির সংবাদ সম্মেলনের পর তাকে আটক করা হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার সকালে দলটির পূর্বঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। শনিবার বেলা ১১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সকাল সোয়া ১০টায় নয়াপল্টনে কিছু নেতাকর্মী জড়ো হয়ে কালো পতাকা প্রদর্শন করে।

এ সময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ করেন।

পুলিশের বাধার মুখে নয়াপল্টন কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থান নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন।

পরে বেলা ১২টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলন শেষে বেরিয়ে যাওয়ার সময় আটক হন আলাল।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি। কিন্তু, প্রতিটা কর্মসূচিতেই পুলিশ বাধা দিচ্ছে। আজ নির্ধারিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে অংশ নিতে সকাল নয়টা থেকে বিএনপি কর্মীরা কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। ১০ টার পরই বেপরোয়াভাবে ধরপাকড় শুরু করে পুলিশ। লাঠিচার্জ করেছে, টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে। সরকারের পোষা আইন-শৃঙ্খলা বাহিনীর হামলায় নারী-পুরুষসহ বিএনপি'র অসংখ্য নেতা-কর্মী আহত হয়েছেন। অনেকের অবস্থা আশঙ্কাজনক। আটক করা হয়েছে আমাদের অনেক নেতা-কর্মীকে। এর মাধ্যমে আওয়ামী লীগ প্রমাণ করলো দেশ দুঃশাসনের মধ্যে দিয়ে যাচ্ছে।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর