জানাজা-কুলখানিতেও অনুমতি লাগবে, প্রশ্ন রিজভীর

রুহুল কবির রিজভী আহমেদ।

জানাজা-কুলখানিতেও অনুমতি লাগবে, প্রশ্ন রিজভীর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার পুলিশের ওপর ভর করে ক্ষমতায় আছে। পুলিশকে যে পরিমাণে ক্ষমতা দেয়া হয়েছে তাতে মনে হচ্ছে পুলিশের হাতেই এখন গণতন্ত্রের মৃত্যু পরোয়ানা।

রিজভী বলেন, বর্তমান দেশের এমন এক অবস্থা যাতে মনে হচ্ছে কারও মৃত্যর পর জানাজা, কুলখানি ও রূহের মাগফেরাত কামনা করতে গেলেও পুলিশের অনুমতি নেয়া লাগবে।

শনিবার বিকালে দলের নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কর্মসূচিতে বাধা দেয়ার প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে মনে করে বিএনপির এই নেতা বলেন,  বিরোধী দলের প্রতিবাদ ও সমালোচনা দমন করতে সরকার পুলিশকে লেলিয়ে দিয়েছে। আজকে ফুটপাতে দাঁড়িয়ে শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করতে গেলে দলের নেতাকর্মীদের পাইকারি হারে পেটাতে পোটাতে গাড়িতে তোলা হয়েছে।

সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে তাতে আমাদের অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে।

বর্তমান আইন-শৃঙ্খলা বাহিনী সরকারি দলের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগে ভরানো হয়েছে।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও আজকের কর্মসূচি পালন করতে না দেয়ার প্রতিবাদে আগামী সোমবার ঢাকা মহানগরের থানায় থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরে প্রতিবাদ মিছিল পালন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের সহদপ্তর সম্পাদক বেলাল আহমদ, তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।