খালেদার জামিন বাড়ল সোমবার পর্যন্ত

খালেদা জিয়া।

খালেদার জামিন বাড়ল সোমবার পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন একদিন বাড়িয়ে সোমবার পর্যন্ত করা হয়েছে। খালেদার আইনজীবী জামিন বাড়ানোর জন্য আবেদন করলে আদালত একদিন মঞ্জুর করেন। মামলায় তাকে আদালতে হাজির করা হবে কি না সে বিষয়ে সোমবার শুনানি হবে।

রোববার বেলা ১১টার দিকে বকশীবাজারের বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট আবদুর রেজাক খান জানান, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ পর্যন্ত খালেদা জিয়া জামিনে ছিলেন। তা বাড়ানোর জন্য আবেদন করা হলে আদালত সোমবার পর্যন্ত মঞ্জুর করেন। কাল ফের মামলার শুনানি হবে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০র’ ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় দ্বিতীয় মামলাটিও করে দুদক।

এ মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত-৫। এর পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি নেত্রী।

সম্পর্কিত খবর