বাকশালের সমালোচনাকারীরা অজ্ঞ: হানিফ

মাহবুব উল আলম হানিফ। 

বাকশালের সমালোচনাকারীরা অজ্ঞ: হানিফ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাকশালের সমালোচনাকারীদের অজ্ঞ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।  

‘বাকশাল হলো জনগণকে নিয়ে একটি প্লাটফর্ম’ উল্লেখ করে তিনি বলেন, তারা (বিএনপি) আসলে এ বিষয়ে (বাকশাল) কিছু জানেন না। ৭৫ সালে জাতির পিতার হত্যার পর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে। সে সময় বিচারের নামে সামরিক বাহিনীর ১২শ’ কর্মকর্তাকে ফাঁসিতে ঝুলিয়েছিল।

 

রোববার দুপুরে কুষ্টিয়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে নতুন ভবনের উদ্বোধন উপলক্ষে অভিভাবক সমাবেশে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, এ দেশে স্বৈরাচারী আচরণ ও জনগণকে সব থেকে নিপীড়ন-নির্যাতন করেছিল জিয়াউর রহমান এবং ২০০১-০৬ সাল পর্যন্ত খালেদা জিয়া ও তারেক জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত। সুতরাং তাদের মুখে এসব কথা-বার্তা শোভা পায় না।  

খালেদার সাজা নিয়ে তিনি বলেন, এতিমের টাকা আত্মসাৎ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে দণ্ডিত হয়েছেন।

আদালতের ওই রায়ের বিরুদ্ধে আন্দোলন করে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায় বিএনপি।

বর্তমান সরকার পুলিশের ওপর ভর করে টিকে আছে’ বিএনপির এমন মন্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, নাশকতা, সন্ত্রাসী কর্মকাণ্ড করলে পুলিশ যখনই সোচ্চার হয় তখনই তারা এই ধরনের কথাবার্তা বলে। পুলিশের কাজই হচ্ছে আইন-শৃঙ্খলা ও মানুষের জানমাল রক্ষা করা। পুলিশ সেটাই করছে।

শান্তি শৃঙ্খলা রক্ষার্থে যা করণীয় পুলিশ ততটুকুই করবে। এ ক্ষেত্রে পুলিশ বা সরকারকে দোষারোপ করার কোনো যৌক্তিকতা নেই বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা।

পুলিশ সুপার এসএম মেহেদী হাসানের সভাপতিত্বে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি ছিলেন মাহবুবউল আলম হানিফ। সমাবেশে কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, পৌর মেয়র আনোয়ার আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান প্রমুখ বক্তব্য দেন। এসময় শিক্ষার্থী, শিক্ষকসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর