উল্টোপথে গাড়ি নিয়ে গেলে ব্যবস্থা : ডিএমপি কমিশনার

উল্টোপথে গাড়ি নিয়ে গেলে ব্যবস্থা : ডিএমপি কমিশনার

নিউজ ২৪ ডেস্ক

ট্রাফিক আইন ভঙ্গ করে উল্টোপথে গাড়ি নিয়ে গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে আরেকবার হুশিয়ার করলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে ‘শব্দ দূষণ ও হাইড্রলিক হর্ন বন্ধে করণীয়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ হুশিয়ারি উচ্চারণ করেন।

তথাকথিত প্রভাবশালী মহল উল্টোপথে গাড়ি নিয়ে যায় মন্তব্য করে ডিএমপি কমিশনার বলেন, এতে পুলিশ বাধা দিলে তাদেরকে নাজেহাল করার অপপ্রয়াস আমরা দুঃখের সঙ্গে লক্ষ্য করছি। তারপরও আমরা আমাদের পেশাদারিত্ব পালন করে যাচ্ছি।

এই সব প্রভাবশালীদের উদ্দেশে আছাদুজ্জামান মিয়া বলেন,  “আমি বিনয়ের সাথে আপনাদের মাধ্যমে সবাইকে জানাতে চাই, পরিচয় যাই হোক, ট্রাফিক আইন ভঙ্গ করলে, উল্টোপথে গেলে, সিগন্যাল না মানলে, অবৈধ পার্কিং করলে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করব। ”

‘রাতারাতি’ ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব নয় বলে মন্তব্য করে আছাদুজ্জামান মিয়া বলেন, “আমি মনে করি ট্রাফিক ব্যবস্থার টেকসই উন্নতির জন্য ধাপে ধাপে এগোতে হবে। আমরা সেভাবে এগিয়ে যাচ্ছি। ''

নগরীর ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা আনতে গত এক বছরে যেসব উদ্যোগ নেওয়া হয়েছিল তাতে  অনেক ক্ষেত্রে সফলতা এসেছে বলে দাবি করে তিনি বলেন, হেলমেট ব্যবহার না করা, মোটরসাইকেটে দুইজনের অধিক যাত্রী উঠা, উল্টোপথে গাড়ি চলা ও হাইড্রলিক হর্নের অননুমোদিত ব্যবহার অনেকটা কমে এসেছে।

সম্পর্কিত খবর