রেজিস্ট্রেশন করতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

মৃত অঞ্জনা

রেজিস্ট্রেশন করতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফরিদপুরে টাকার অভাবে রেজিস্ট্রেশন করতে না পেরে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। আজ সকালে ভাঙ্গা উপজেলার নুরুল্যাগঞ্জ ইউনিয়নের দক্ষিণ আকনবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম অঞ্জনা (১৩)। সে ওই গ্রামের কালীপদ শীলের মেয়ে ও সদরপুর উপজেলার বাইশরশি শিব সুন্দরী একাডেমির নবম শ্রেণির ছাত্রী।

স্থানীয়রা জানান, রোববার ছিল নবম শ্রেণির রেজিস্ট্রেশনের শেষ দিন। এদিন ক্লাসের সব বান্ধবীরা রেজিস্ট্রেশন করলেও টাকার অভাবে অঞ্জনা রেজিস্ট্রেশন করতে পারেনি। এ কষ্ট ও লজ্জায় নিজ ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।  

সকাল সাড়ে ৯টার দিকে অঞ্জনার লাশ তার ঘর থেকে উদ্ধার করে পুলিশ।

এরপর ময়নাতদন্দের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করেছ। এ ঘটনায় স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।


অঞ্জনার পরিবারের সদস্যরা জানান, ‘অঞ্জনা এমন কাজ করবে তা আমরা কল্পনাও করতে পারিনি। টাকার অভাব ছিল, কিন্তু রোববার তাকে টাকা দেয়ার কথা ছিল। ’ নিহতের কয়েকজন বান্ধবী জানায়, ‘অঞ্জনা রেজিস্ট্রেশন করতে পারবে না তাদের কাউকে বলেনি। কয়েকদিন ধরে সে কারও সঙ্গে তেমন একটা কথা বলতো না। ’

শিব সুন্দরী একাডেমির প্রধান শিক্ষক আবদুল বারেক জানান, ‘টাকার অভাবে অঞ্জনা আত্মহত্যা করেছে এটা দুঃখজনক। সে যদি আমাদের কাছে টাকার কথাটি বলত তাহলে আমরা তার রেজিস্ট্রেশন ফ্রি করে দিতাম। ’

ভাঙ্গা থানার ওসি সাইদুর রহমান জানান, ঘটনাটি জানার পর পুলিশ বাড়ি থেকে অঞ্জনার লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।  

সম্পর্কিত খবর