বাউরেস’র বার্ষিক গবেষণা বিষয়ক কর্মশালা

বাউরেস’র বার্ষিক গবেষণা বিষয়ক কর্মশালা।

বাউরেস’র বার্ষিক গবেষণা বিষয়ক কর্মশালা

ময়মনসিংহ প্রতিনিধি

‘স্থায়ী উন্নয়নের জন্য প্রয়োজন কৃষি শিক্ষা এবং গবেষণা’ এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের (বাউরেস) বার্ষিক গবেষণা ও অগ্রগতি বিষয়ক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে এ অনুষ্ঠানের অয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেরা পাঁচ গবেষককে পুরস্কৃত করা হয়।

বাউরেস পরিচালক প্রফেসর ড. ইয়াহিয়া খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্বিবিদ্যালয় মঞ্জুরি কমিশনের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান।

প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্বিবিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আলী আকবর।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্বিবিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান, বাকৃবির প্রো-ভিসি প্রফেসর ড. জসিম উদ্দিন খান, বাংলাদেশ কৃষি গবষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. কবির ইকরামুল হক, ইউনিভার্সিটি অব অস্ট্রেলিয়ার পরিচালক পফেসর ড. উইলিয়াম আরস্কিন, ওয়াল্ড ফিসের কান্ট্রি ডিরেক্টও ড. মালকম ডব্লিই ডিকসন এবং বাউরেসের সহযোগী পরিচালক পফেসর ড. আলমগীর হোসেইন।

কর্মশালায় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা পাশাপাশি চলে। এক্ষেত্রে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (বাউরেস) অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর