বার্সেলোনায় 'সন্ত্রাসী হামলার' মূল সন্দেহভাজন নিহত

বার্সেলোনায় 'সন্ত্রাসী হামলার' মূল সন্দেহভাজন নিহত

নিউজ ২৪ ডেস্ক

বার্সেলোনাতে বৃহস্পতিবারের সন্ত্রাসী হামলার মূল সন্দেহভাজন মুসা ওকাবিরের নিহতের খবর নিশ্চিত করেছে দেশটির পুলিশ। শুক্রবার স্পেনের পুলিশ এ খবর দিয়েছে বলে জানিয়েছে বিবিসি।

এর আগে, ১৭ আগস্ট বিকেল ৫টায় পর্যটন নগরীখ্যাত স্পেনের বার্সেলোনা শহরের জনপ্রিয় এলাকা রামব্লাসে হামলার পরে ফের বার্সেলোনার অন্যতম শহর ক্যামব্রিলসে ভ্যানগাড়ি হামলাচেষ্টা চালায় একদল সন্দেহভাজন। এ সময় পুলিশ পাঁচ হামলাকারীকে গুলি করে হত্যা করে।

তাদের সবার শরীরে বিস্ফোরক বেল্ট বাঁধা ছিল। পরদিন স্পেনের পুলিশ জানায়, ক্যামব্রিলসে পুলিশের গুলিতে নিহতদের একজন মূল সন্দেহভাজন মওসা ওকাবির।  

তবে পুলিশ আগেই বলেছিল যে, তারা ওকাবির ছাড়াও আরও তিনজনকে খুঁজছে। যার মধ্যে ওকাবির এখন নিহত।

এর আগে চারজন সন্দেহভাজনকে গ্রেফতার করে পুলিশ। আর তারই জের ধরে আরও চারজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে মওসা ওকাবিরের বড় ভাই ড্রিস ওকাবিরও রয়েছেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে রামব্লাসে পথচারীর ওপর একটি সাদা পিকআপভ্যান তুলে দেওয়া হয়। এতে ১৩ জন নিহত ও অন্তত ৮০ জন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই উপকূলীয় শহর ক্যামব্রিলসে হামলাচেষ্টা প্রতিহত করে পুলিশ। ওই দুই ঘটনার মধ্যে যোগসূত্র ছিল বলে সে সময় দাবি করে স্পেনের পুলিশ।

সম্পর্কিত খবর