অবরোধে স্থবির খাগড়াছড়ি-রাঙামাটি

সংগৃহীত ছবি

দুই নেত্রী অপহরণ

অবরোধে স্থবির খাগড়াছড়ি-রাঙামাটি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইউপিডিএফ এর নারী সংগঠন হিল উইমেন ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়ি ও রাঙামাটিতে চলছে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ। খাগড়াছড়ি-রাঙামাটি, খাগড়াছড়ি-ঢাকা ও চট্টগ্রাম সড়কে কোনো যানবাহন চলাচল করেনি। থমথমে পরিস্থিতি বিরাজ করছে দুই জেলায়। শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

দূরপাল্লার যানবাহন ছাড়াও জেলার খাগড়াছড়ি, দীঘিনালা, পানছড়ি, মাটিরাঙাসহ অভ্যন্তরীণ কোনো সড়কে যান চলাচল করতে দেখা যায়নি। তবে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো পুলিশ ও বিজিবি স্কটে খাগড়াছড়ি সদরে পৌঁছে দেওয়া হয়। অবরোধের কারণে খাগড়াছড়িতে আসা পর্যটকরা কার্যত আটকা পড়েছে। তারা হোটেলেই সময় পার করছেন।

অবরোধের সর্মথনে বুধবার সকালের জেলার চেঙ্গী ব্রিজ এলাকায় এবং পড়িয়া, স্বর্নিভর, মানিকছড়ি, লক্ষীছড়ি, পানছড়িসহ বেশ কয়েকটি এলাকায় টায়ারে আগুন দেয় অবরোধকারীরা।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন বলেন, জেলা সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও বড় রকমের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে জেলার পানছড়িতে পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রসঙ্গত রোববার সকাল ৯টায় রাঙামাটির কতুকছড়িতে হামলা করে ইউপিডিএফ নারী সংগঠন হিল উইমেন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে। এই সময় ছাত্রদের একটি মেসে আগুন ধরিয়ে দেওয়া হয়।

সম্পর্কিত খবর