উইমেন্স ফেডারেশনের নেত্রী নিখোঁজ: উদ্ধারের দাবিতে মানববন্ধন

উইমেন্স ফেডারেশনের নেত্রী নিখোঁজ: উদ্ধারের দাবিতে মানববন্ধন

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি

সশস্ত্র সন্ত্রাসীদের অস্ত্রের মুখে জিম্মি হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে সংগঠনটির নেত্রীবৃন্দরা।  

আজ দুপুরে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থীত তিন নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি উদ্যোগে রাঙামাটির সাপছড়ি, বোধিপুর, কুদুকছড়ি ও ঘিলাছড়িতে একযোগে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনটির কয়েকশ নারী  ব্যানার-ফেস্টুন হাতে কর্মসূচিতে অংশ নেন।

news24bd.tv

মানববন্ধনে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি রুপসী চাকমা।

 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, ঘটনার ৬দিন অতিবাহিত হতে চললেও প্রশাসনের পক্ষ থেকে অপহৃতাদের উদ্ধারে কোন উল্লেখ্যযোগ্য অগ্রগতি নেই। অপহৃতাদের জীবন নিয়ে অনেকটা শঙ্কার সৃষ্টি হয়েছে।  

অপহৃত এইচডব্লিউএফের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অবিলম্বে অক্ষত অবস্থায় উদ্ধারে সরকারের প্রতি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন বক্তারা।

অপহরণের ঘটনার সাথে জড়িত চিহ্নিত অপরাধী ইউপিডিএফের বিদ্রোহী গ্রুপের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাকে ও তার সহযোগিদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানেরও জোর দাবি জানান তারা।

 

উল্লেখ্য, গেল ১৮ মার্চ রাঙামাটির কুদুকছড়ি বাজারের ইউপিডিএফের মূল গ্রুপ ও বিদ্রোহী গ্রুপের (বর্মার গ্রুপ) মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এ সময় গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমা গুলিবিদ্ধ হন। একই সময় হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও কেন্দ্রীয় সদস্য দয়াসোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে।  

মুমু/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর