কোটি কণ্ঠে জাতীয় সঙ্গীত

কোটি কণ্ঠে জাতীয় সঙ্গীত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে আজ সোমবার সকালে সারাদেশে কোটি কণ্ঠে একযোগে পরিবেশন করা হয়েছে জাতীয় সংগীত। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় সংগীতে কণ্ঠ মেলায় গোটা দেশ।

সকাল ৮টার আগেই গোটা বঙ্গবন্ধু স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সন্তানদের নিয়ে আসেন অভিভাবকরা, শিক্ষার্থীদের শিক্ষকরা।

ঘটির কাটায় ঠিক আটটা বাজার সঙ্গে সঙ্গে স্টেডিয়াম মঞ্চে উঠে শিল্পীদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কণ্ঠ মেলান, ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি। ’ এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারাদেশে ও বিদেশে একযোগে শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।

সবাইকে স্ব স্ব অবস্থানে থেকে এ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগেই আহ্বান জানানো হয়েছিল। জাতীয় সংগীতের পর প্রধানমন্ত্রী সালাম গ্রহণ করেন।

পরে তিনি পায়রা ও বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন।

সমাবেশ উদ্বোধনের পর শেখ হাসিনা স্টেডিয়ামের মাঠ পরিদর্শন করেন। এ সময় ডিসপ্লেতে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরা হয়।

এই কর্মসূচি সফল করতে গত ২০ জানুয়ারি থেকে ১৫ মার্চ দেশব্যাপী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীর অংশগ্রহণে দলগত জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৬৪টি জেলার প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও মাদ্রাসার ৬২ লাখ ৫২ হাজার ৩৫৩ জন ছাত্র, ৬৩ লাখ ৭০ হাজার ২৯৫ জন ছাত্রী (মোট ১ কোটি ২৬ লাখ ২২ হাজার ৬৪৮ জন শিক্ষার্থী) অংশগ্রহণ করে।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর