সুনামগঞ্জ পৌর উপনির্বাচনে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

সুনামগঞ্জ পৌর উপনির্বাচনে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন প্রত্যাখান
সুনামগঞ্জ প্রতিনিধি

ভোট কারচুপি কেন্দ্র দখল ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ এনে সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনের স্বতন্ত্রপ্রার্থী দেওয়ান গনিউল সালাদিন নির্বাচন প্রত্যাখান করেছেন। একই সঙ্গে সেনাবহিনীর তত্ত্বাবধানে পুন:নির্বাচনের দাবি জানিয়েছেন।

বিকালে তিনটায় তিনি এক সংবাদ সম্মেলন করে এ দাবি জানান। সংবাদ সম্মেলনে গনিউল সালাদিন বলেন, সকাল ১০ টার পর থেকেই বিভিন্ন কেন্দ্রের ব্যালট পেপার ছিনতাই, কেন্দ্র দখল ও নির্বাচনী প্রশাসনকে জিম্মি করে জাল ভোট দেওয়া শুরু হয়।

এ অবস্থায় পৌরসভার ভোটার ও জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে নির্বাচন প্রত্যাখান করার সিদ্ধান্ত নিয়েছি। আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি প্রশাসনকে জানানোর পরও তারা কার্যকর পদক্ষেপ নেয়নি।

এদিকে দুপুর দুটায় উত্তর আরপিননগর পৌর প্রাথমিক বিদ্যালয়ে সরকার দলীয় প্রার্থীর সমর্থকরা কেন্দ্র দখল করতে আসলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধে। এসময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এতে পুলিশ ও দুই প্রার্থীর সমর্থকদের ঘণ্টাব্যাপী ত্রিমুখি সংঘর্ষে চলে। সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের ১০ জন আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এলাকায় এখনো উত্তেজনা বিরাজ করছে। এর আগে একই কেন্দ্রে ব্যালট ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

(নিউজ টোয়েন্টিফোর/বোরহান/তৌহিদ)

সম্পর্কিত খবর