আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা
কোটা সংস্কার দাবি

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন আগামী ৭ মে পর্যন্ত স্থগিতের সিদ্ধান্ত মানছেন না আন্দোলনকারীদের একাংশ। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ থেকে দাবি পূরণের আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।  

আজ সকাল থেকেই  শিক্ষার্থীদের একাংশ রাজপথে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।  

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান সাংবাদিকদের বলেন, এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকাল অবরোধ, ক্লাস-পরীক্ষা বর্জন চলবে।

ওবায়দুল কাদেরসহ সরকারপক্ষের সাথে কাল আলোচনা হয়েছে। তাদের অনুরোধে আমরা এক মাসের সময় দিয়েছিলাম। কিন্তু সাধারণ শিক্ষার্থীরা তা মেনে না দিয়ে আন্দোলন চালিয়ে যায়। তারা রাজপথে থেকে যায়।

আন্দোলনকারীদের নিয়ে সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী যে বক্তব্য দেন সেটা ছিল আপত্তিকর। তিনি আমাদের ‘কোটা বিরোধী’ আখ্যা দেন। এমনকি ৮০ শতাংশ আন্দোলনকারীকে  ‘রাজাকারের বাচ্চা’ বলেন। তার এমন বক্তব্যে আমরা মর্মাহত। আমরা অধিকার আদায়ে আন্দোলন করতে গিয়ে রাজাকারের বাচ্চা হলাম।  

রাশেদ বলেন, বিজ্ঞ রাজনীতিবিদ মতিয়াকে ক্ষমা চাইতে বিকেল ৫ টা পর্যন্ত আল্টিমেটাম দেয়া হয়েছিল। তিনি ক্ষমা চান নি।  

উল্টো অর্থমন্ত্রী সচিবালয়ে বলেন, আগামী বাজেটের আগে কোটা সংস্কারের দাবি পূরণ করা সম্ভব নয়। এরপরে আর গতকালকের আলোচনা ও এক মাস আন্দোলন স্থগিতের ঘোষণার কোনো গুরুত্ব থাকে না। তাই আমরা ফের অবরোধ, ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষনা দিচ্ছি।  

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর