কবিরহাট থেকে অপহৃত শিশু সুবর্ণচরে উদ্ধার, আটক ২

নোয়াখালীর ম্যাপ

কবিরহাট থেকে অপহৃত শিশু সুবর্ণচরে উদ্ধার, আটক ২

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়ন থেকে অপহৃত মো. রনি (৬) নামের এক শিশুকে সুবর্ণচর উপজেলা থেকে উদ্বার করা হয়েছে। অপহরণের সাথে জড়িত থাকায় বেলাল (১৯) ও পারভেজ (১৭) নামের দুই যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা ও ভিকটিমের পরিবার।

আজ সোমবার দুপুর ২টার দিকে সুবর্ণচর উপজেলার আটকপালিয়া বাজার থেকে অপহৃতকে তার পরিবার স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে। অপহৃত মো. রনি ধানসিঁড়ি ইউনিয়নের নলুয়া গ্রামের কামরুল ইসলামের ছেলে।

সে নলুয়া শরিয়তনগর মিফতাহুল উলুম তালিমূল কোরআন মাদ্রাসার ছাত্র।

এ ঘটনায় আটককৃতরা হচ্ছেন, নলুয়া গ্রামের মইদুল হকের ছেলে বেলাল হোসেন ও আবু তাহেরের ছেলে ও ধর্মপুর হাজীরহাট উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র মো. পারভেজ।  

স্থানীয় সূত্রে জানা গেছে, ২৭ আগস্ট রবিবার দুপুর ১২টার দিকে নলুয়া শরিয়তনগর মিফতাহুল উলুম তালিমূল কোরআন মাদ্রাসা সামনে তেকে ললিপপ দেওয়ার কথা বলে রনিকে একটি বাইসাইকেলে করে অপহরণ করে নিয়ে যায় বেলাল ও পারভেজ। পরে বিষয়টি মাদ্রাসার অন্য ছাত্ররা শিক্ষকদের অবগত করলে তারা বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিকে জানায়।

একইদিন বিকেলে একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে অপহৃতের পরিবারের কাছে ছয় লাখ টাকা মুক্তিপণ দাবি করে বলে জানা গেছে।  

এর সূত্র ধরে আজ ধানসিঁড়ির ইউপির সাবেক চেয়ারম্যান নুুরুল আলম ভূইয়া পারভেজ অপহরণকারী বেলালের বাড়িতে গিয়ে তাকে আটক করে। পরে তার দেওয়া তথ্য মতে অন্য অপহরণকারী পারভেজকেও আটক করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদের পর তারা রনিকে সুবর্ণচর উপজেলার আটকপালিয়া বাজারের একটি দোকানে আটক করে রাখার কথা স্বীকার করলে স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতায় শিশু রনিকে উদ্ধার করা হয়।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাছান বিষয়টি নিশ্চিত করে জানান, অপহরণকারীকে তার পরিবার উদ্বার করে এবং ঘটনার সাথে জড়িত দুজনকে পুলিশে সোপর্দ করে।  ভিকটিমকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরবর্তীতে ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।