রাজীবের পরিবারকে কোটি টাকা দেওয়ার নির্দেশ

রাজীবের পরিবারকে কোটি টাকা দেওয়ার নির্দেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর কারওয়ান বাজার এলাকার সার্ক ফোয়ারা মোড়ে দুই বাসের রেষারেষিতে নিহত তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হাসানের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এতে বলা হয়- ক্ষতিপূরণের টাকা পরিশোধ করবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিআরটিসি ও স্বজন পরিবহন। প্রতিষ্ঠান দুটি ২৫ লাখ টাকা করে মোট ৫০ লাখ টাকা আগামী ২৫ জুনের মধ্যে রাজীবের পরিবারকে বুঝিয়ে দেবে।

এর মধ্যে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। প্রতিবেদনের পর বাকি ৫০ লাখ টাকা পরিশোধের দিন নির্ধারণ করা হবে জানান আদালত।

আদালতে উপস্থিত ছিলেন রাজিবের দুই ছোট দুই ভাই হাফেজ মেহেদি হাসান (১২) ও হাফেজ আবদুল্লাহ (১১) এবং খালা জাহানারা বেগম ও মামা জাহিদুল ইসলাস।

রাজীবের দুর্ঘটনার পর ৪ এপ্রিল রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর প্রেক্ষিতে রাজীবকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে রুল জারি করেন হাইকোর্ট।

গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারা মোড়ে বিআরটিসি ও স্বজন পরিবহনের বাসের রেষারেষিতে হাত হারান ছাত্র রাজীব। দুই বাসের চাপায় তার ডান হাত কনুইয়ের ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। মুমূর্ষু অবস্থায় তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নেওয়া হয়। পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাজীবের শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছিল। কিন্তু পরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। দীর্ঘ ১৩ দিন চিকিৎসার পর ১৬ এপ্রিল মধ্যরাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন রাজীব।

পটুয়াখালীর বাউফল উপজেলার বাঁশবাড়ি গ্রামের রাজীব তৃতীয় শ্রেণিতে পড়ার সময় মা এবং অষ্টম শ্রেণিতে পড়ার সময় বাবাকে হারান। ঢাকার মতিঝিলে খালার বাসায় থেকে এসএসসি ও এইচএসসি পাস করে ভর্তি হন স্নাতকে। কখনও টিউশনি করে, কখনও বা পার্টটাইম কাজ করে নিজে পড়াশোনা করেছেন এবং দুই ভাইকেও বানিয়েছেন কোরআনের হাফেজ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর