হাতিরঝিলে মনোমুগ্ধকর আতশবাজি (ভিডিও)

হাতিরঝিলে মনোমুগ্ধকর আতশবাজি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণ হওয়ায় আতশবাজির মাধ্যমে তা উদযাপন করলো সরকার। আজ রাত সাড়ে ৮টার দিকে ফোটানো হয় আতশবাজি। আতশবাজি দেখতে হাতিরঝিলের চারপাশে ভিড় করে নানা বয়সী মানুষ। তরুণ-তরুণীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

প্রায় ২০ মিনিটব্যাপী চলা এই আতশবাজি উৎসব শেষ হয় রাত ৮টা ৫০ মিনিটে। প্রতিটি আতশবাজিতে উদ্বেলিত জনতা আনন্দ-উল্লাসে মেতে উঠেন। আতশবাজির সময় হাতিরঝিলের ব্রিজগুলো লোকারণ্য হয়ে ওঠে। রামপুরা, বাড্ডা, মধুবাগ, মহানগর প্রকল্প, গুলশান, নিকেতন, তেজগাঁও, কুনিপাড়াসহ হাতিরঝিলের আশপাশের এলাকার বাড়ির ছাদগুলোতেও উৎসুক জনতার ভিড় দেখা যায়।

অনেকে মোটর সাইকেল ও গাড়ি থামিয়ে আতশবাজি উপভোগ করেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে হাতিরঝিলের গ্যালারিতে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। হাতিরঝিলের পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যান ও দেশের ৬৪ জেলায় এই জয়োৎসব উদযাপন করা হয়।

গেল শনিবার রাতে বাংলাদেশের প্রথম যোগাযোগ কৃত্রিম উপগ্রহ ‘বঙ্গবন্ধু-১’ সফলভাবে মহাকাশে উৎক্ষেপণ হয়। এদিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে মার্কিন কোম্পানি স্পেসএক্স-এর সর্বাধুনিক রকেট ফ্যালকন-৯ স্যাটেলাইটটি নিয়ে কক্ষপথের উদ্দেশে যাত্রা শুরু করে। এরপরই এই দেশব্যাপী উদযাপনের সিদ্ধান্ত নেয় সরকার।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর