স্বাস্থ্যবান গরু দেখিয়ে রুগ্ন গরুর গোশত বিক্রি

স্বাস্থ্যবান গরু দেখিয়ে রুগ্ন গরুর গোশত বিক্রি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় স্বাস্থ্যবান গরু দেখিয়ে রুগ্ন গরুর গোশত বিক্রির দায়ে জুয়েল ঘরামি (৩০) নামে এক কসাইকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে খাবার অযোগ্য ৫২ কেজি গোশত জব্দ করে তা কেরোসিন দিয়ে নষ্ট করে মাটিতে পুতে ফেলা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত জুয়েল উপজেলার বাগধা ইউনিয়নের নিমারপাড় গ্রামের সেকেন্দার ঘরামির ছেলে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফ আহম্মেদ রাসেল আগৈলঝাড়া উপজেলার পয়সরহাট বাজারে এই অভিযান চলান।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ইউএনও আশরাফ আহম্মেদ রাসেল জানান, বৃহস্পতিবার হাট থেকে দুটি গরু ক্রয় করেন জুয়েল ঘরামি। এর মধ্যে একটি গরু ছিল স্বাস্থ্যবান। অপরটি রুগ্ন। রমজানের প্রথমদিন অধিক লাভের আশায় স্বাস্থ্যবান গরু দেখিয়ে রুগ্ন গরু জবাই করে ক্রেতাদের কাছে গোশত বিক্রি করতে থাকে জুয়েল ঘরামি।

 

এ সময় গোশতের রঙ দেখে সন্দেহ হলে ক্রেতারা জুয়েলকে চ্যালেঞ্জ করে। একপর্যায়ে জুয়েল বিষয়টি চেপে যাওয়ার অনুরোধ করেন। বিষয়টি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে।  

খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে জুয়েল ঘরামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে খাবার অযোগ্য ৫২ কেজি গোশত জব্দ করে তা কেরোসিন দিয়ে নষ্ট করে ফেলে মাটিতে পুতে দেয়া হয়েছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর