৭ জেলায় 'বন্দুকযুদ্ধে' ৯  'মাদক ব্যবসায়ীর' মৃত্যু

প্রতীকী ছবি

৭ জেলায় 'বন্দুকযুদ্ধে' ৯ 'মাদক ব্যবসায়ীর' মৃত্যু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দেশের সাত জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নয় মাদক ব্যবসায়ী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে যশোরে তিন, গাজীপুর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, ​টাঙ্গাইল, নরসিংদী ও রাজশাহীতে একজন করে নিহত হয়েছেন। নিহতরা সবাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  এসময় অস্ত্র ও বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয় বলে পুলিশ ও র‌্যাব জানায়।

নিউজ টোয়েন্টিফোরের প্রতিনিধিদের পাঠানো খবরে জানা যায়:

যশোর: যশোরে মাদক ব্যবসায়ীদের কথিত বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত হয়েছে। দু’টি স্থানে এ বন্দুকযুদ্ধের পর পুলিশ লাশ তিনটি উদ্ধার করেছে। এদের মধ্যে একজন শার্শা উপজেলার মইশাকুড়া গ্রামের আমিনুর রহমানের ছেলে মুন্না, তবে অপর দুইজনের পরিচয় জানা যায়নি। নিহতরা মাদক ব্যবসায়ী দাবি করে পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য পাওয়া গেছে।

 

এ ব্যাপারে যশোর কোতোয়ালি মডেল থানার ওসি একেএম আজমল হুদা জানান, সোমবার রাত সাড়ে তিনটার দিকে যশোর শহরতলীর শেখহাটি ও খোলাডাঙ্গায় মাদক ব্যবসায়ীরা নিজেদের মধ্যে গোলাগুলি করছে- এমন সংবাদ পায় পুলিশ। খবর পেয়ে পুলিশ ওই স্থান দুটিতে যায়। এসময় শেখহাটির নওয়াব আলীর খেজুর বাগান নামক স্থান থেকে দুইটি মৃতদেহ ও ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একইসঙ্গে  খোলাডাঙ্গা মাঠের মধ্যে থেকে একটি মরদেহ ও ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে দুইটি পিস্তল ও গুলির খোসা পাওয়ার কথাও জানান তিনি।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কল্লোল কুমার সাহা জানান, ভোর ৪টা ৫ মিনিটের দিকে যশোর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক অরুণ কুমার গুলিবিদ্ধ একটি ও যশোর উপশহর ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম দু’টি মৃতদেহ হাসপাতালে নিয়ে আসেন। তাদের মাথায় গুলিবিদ্ধ হওয়ায় চেহারা বিভৎস হয়ে গেছে বলে জানান এই চিকিৎসক। মরদেহ তিনটি হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো: সব্দুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। তিনি ওই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

সোমবার রাত পোনে দুটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পরই র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের পক্ষ থেকে জানানো হয়েছে কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামের তে-মাথা নামক স্থানে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায় মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হয় সব্দুল ইসলাম। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ফেন্সিডিল, ইয়াবাসহ একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে।

টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যাবসায়ী নিহত এবং দুই র‌্যাব সদস্য আহত হয়েছে। এসময় একটি বিদেশী পিস্তল, একটি ম্য্গজিন, তিন রাইন্ড গুলি,১০০  পিস ফেনসিডিল ও পনেরশ’ পিচ ইয়াবা উদ্ধার করেছে টাঙ্গাইল র‌্যাব-১২।

টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানী কোমান্ডার মেজর রবিউল ইসলাম জানান, গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইলে ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি এলাকার একটি ইট ভাটায় একদল মাদক ব্যাবসায়ী মাদক দ্রব্য বিক্রির জন্য অপেক্ষা করছে। পরে র‌্যাব সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায়। মাদক ব্যবসায়ী চক্রের সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলি চালায়। এতে দুই র‌্যাব সদস্য আহত হয়। পরে র‌্যাব পাল্টা গুলি ছুরলে একজন মাদক ব্যাবসায়ী গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। লাশ টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। নিহত মাদক ব্যাবসায়ী ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি এলাকার আবুল কালাম আজাদ।  

রাজশাহী: রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক ব্যবসায়ী লিয়াকত আলী নিহত হয়েছেন। রোববার রাত ১২টার দিকে নগরীর উপকণ্ঠ বেলপুকুর এলাকায় এ ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি এবং এক রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের দাবি, নিহত লিয়াকত শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় আটটি মামলা রয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরেও পুলিশের সঙ্গে ‌‌‘বন্দুকযুদ্ধে’ জনাব আলী (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার রাত পৌনে একটার দিকে উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জনাব আলী ওই গ্রামের জামাত আলীর ছেলে। তার নামে জীবননগর থানাসহ অন্যান্য থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থল থেকে একটি শটগান, দুটি কার্তুজ, তিনটি রামদা এবং এক বস্তা ফেনসিডিল উদ্ধারের দাবি করেছে পুলিশ। বন্দুকযুদ্ধের সময় জীবননগর থানার ৩ পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন।

নরসিংদী: নরসিংদী জেলার পলাশ উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইমান আলী (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন। সোমবার ভোর রাতে উপজেলার ঘোড়াশাল খালিশারটেক এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব-১১ এর কম্পানি কমান্ডার মো. জসিম উদ্দিন জানান, নিহত ইমান আলী নরসিংদীর শীর্ষ মাদক ব্যবসায়ী ও নিয়ন্ত্রক। ‘বন্দুকযুদ্ধের’ পর ইমান আলীর কাছ থেকে একটি বিদেশি পিস্তলসহ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে পুলিশের দুই সহকারি উপ-পরিদর্শক। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত মাদক ব্যবসায়ী রেজাউল ইসলাম ওরফে বস্তি রনি টঙ্গীর এরশাদনগর এলাকার হাফিজুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে ১৪-১৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

টঙ্গী মডেল থানার ওসি মো. কামাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাত তিনটার দিকে পুলিশের একটি দল টঙ্গীর নিমতলী এলাকায় মাদক উদ্ধারের অভিযানে যায়। এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।  

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ রনির মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়। এসময় সেখান থেকে কয়েক পুঁরিয়া গাঁজা উদ্ধার করা হয়। গোলাগুলিতে পুলিশের সহকারি উপ-পরিদর্শক ওমর ফারুক ও আনোয়ার হোসেন আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। নিহত রনির বিরুদ্ধে থানায় মাদকসহ বিভিন্ন অভিযোগে ১৪-১৫টি মামলা রয়েছে বলে জানান ওসি।

সম্পর্কিত খবর