চোর চিনে ফেলায় কিশোরী খুন, চাচা-ভাইসহ আটক ৪

খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ করে এলাকাবাসী।

চোর চিনে ফেলায় কিশোরী খুন, চাচা-ভাইসহ আটক ৪

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের রশিকনগর শিরোটোলা গ্রামে কিশোরী শ্যামলী খাতুন (১৬) -কে হত্যার অভিযোগে স্থানীয়রা ৪ জনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। আটককৃতদের মধ্যে নিহত স্কুলছাত্রীর চাচা ও মামাতো ভাইও রয়েছে। তারা হত্যার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

আটককৃতরা হলো- একই এলাকার মফিজুলের ছেলে ও নিহত শ্যামলীর মামাতো ভাই টুটুল আলী (২২), নাজমুল হকের ছেলে নিহতের চাচা দুরুল (২৩), রশিকনগর উচুডিহির বিলায়েতের ছেলে মুকুল (২৭) ও বিনোদপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে সোহাগ (২৫)।

চলাফেরায় সন্দেহ হলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছে।

এলাকাবাসী জানিয়েছে, আটককৃতরা বেশ কিছুদিন ধরে পার্শ্ববর্তী গ্রামে বিভিন্ন ধরণের দোকান-পাট ও বাড়ি-ঘরে চুরি করে আসছিল। গত রোববার কবির হোসেনের বাড়িতে একদল চোর চুরি করতে যায়। তাদের চিনে ফেলায় কবির হোসেনের ছোট মেয়ে ও পারঘোড়াপাখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী শ্যামলীকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

পুলিশে দেওয়া চার জনের গত কয়েকদিনের চলাফেরায় এলাকাবাসীর সন্দেহ হলে তাদের আটক করা হয়।

এদিকে স্কুলছাত্রী শ্যামলী হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ বুধবার সকালে এলাকাবাসীর ব্যানারে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের বহলাবাড়ি মোড়ের ছাইতন তলায় এ সড়ক অবরোধ ও মানববন্ধন করা হয়। এতে রশিকনগর গ্রামসহ পার্শ্ববর্তী গ্রামের পাচঁ শতাধিক নারী-পুরুষ অংশ নেয়। একই সঙ্গে সড়কে কাঠ ফেলে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা। ঘণ্টব্যাপি অবরোধ ও মানববন্ধনের কারণে উভয় দিকে প্রায় দেড় কিলোমিটার জুড়ে বিভিন্ন প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। মানববন্ধনে নিহতের আত্মীয়-স্বজনরা হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিভিন্ন শ্লোগান দেন ও বক্তব্য রাখেন। পরে খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সড়ক থেকে কাঠ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে।

সম্পর্কিত খবর