নওগাঁয় পুকুর দখল নিয়ে যুবলীগ নেতা নিহত

নওগাঁয় পুকুর দখল নিয়ে যুবলীগ নেতা নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নওগাঁর রাণীনগরে সরকারি পুকুরের মালিকানা ও দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষে আজিম উদ্দিন (৩০) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছে।  
এ ঘটনায় আরো ছয়জন আহত হয়েছে। রোববার দুপুরে উপজেলার করজগ্রামে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে।

আজিম উদ্দিনের হত্যার বিচারের দাবিতে গ্রামবাসীরা বিকালে রাণীনগর-আবাদপুকুর মহাসড়ক অবরোধ করে রাখে। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে মাসুম, আজিজ, রাহিম ও আলমকে ঘটনাস্থল থেকে আটক করেছে পুলিশ।  

জানা যায়, ওই গ্রামে তিনটি সরকারি পুকুর আছে। যে পুকুরগুলো সরকারিভাবে তিন বছর পর পর টেন্ডারের মাধ্যমে লিজ দেওয়া হয়।

এই পুকুরগুলোর মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সরকারি টেন্ডারের মাধ্যমে উপজেলার লোহাচুড়া মৎস্যজীবী সমবায় সমিতি লিজ পায়। কিন্তু প্রায় দুমাস অতিবাহিত হলেও গ্রামবাসী পুকুর হস্তান্তর করতে গড়িমসি করে। এদিন পুকুরের মালিকরা ওই পুকুরে মাছ ছাড়তে গেলে গ্রামবাসী বাধা দিলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে ওই গ্রামের সৌখিন পাড়ার মৃত সৌখিন উদ্দিনের ছেলে কালীগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি আজিম উদ্দিন নিহত হয়।

অপরদিকে ওই গ্রামের আলিম উদ্দিন, মিজানুর রহমান, শহীদ, বুলু, লক্ষ্মণ, নজরুল গুরুত্বর আহত হলে তাদেরকে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পার্শ্ববর্তী আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গ্রামবাসী জানান, এই পুকুরগুলো দীর্ঘদিন যাবত ওই গ্রামের মসজিদ ভোগদখল করে আসছে। কিন্তু হঠাৎ করে কতিপয় ব্যক্তি পুকুরগুলোর মালিকানা দাবি করে জবর-দখল করার চেষ্টা করে। আমরা গ্রামবাসী সেই দখলদারকে প্রতিহত করার চেষ্টা করেছি।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে চারজনকে আটক করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/বাবুল/তৌহিদ)

সম্পর্কিত খবর