রাঙামাটিতে ৩ ইউপিডিএফ কর্মীকে হত্যা

দুর্বৃত্তের গুলিতে নিহত তিনজনের মরদেহ।

রাঙামাটিতে ৩ ইউপিডিএফ কর্মীকে হত্যা

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির সাজেকে দুর্বৃত্তের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রণ্টের (ইউপিডিএফ) তিনকর্মী নিহত হয়েছে। নিহতরা হলেন- সুশীল চাকমা ওরফে চোগা (৪৫), স্মৃতি চাকমা (৫০), অটল চাকমা (৪০)। এ সময় আহত হয়েছে একই গ্রুপের কনক চাকমা নামে আরও একজন। সোমবার ভোর ছয়টার দিকে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গ্যারাম কড়ল্যাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) বাঘাইছড়ি ও সাজেক ইউনিটের পরিচালক জুয়েল চাকমা গণতান্ত্রিক-ইউপিডিএফকে (এমএন লারমা গ্রুপ অর্থাৎ সংস্কারপন্তি) দায়ী করেছে। তবে এ ঘটনার সঙ্গে নিজেদের জড়ির থাকার কথা অস্বীকার করেছে ইউপিডিএফ গণতান্ত্রিকের মুখপাত্র মিটন চাকমা।

ইউপিডিএফ প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা জানান, বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গ্যারাম কড়ল্যাছড়ি এলাকায় হানা দেয় গণতান্ত্রিক-ইউপিডিএফের ১০/১২জনের একদল সশস্ত্র সন্ত্রাসী। এসময় ইউপিডিএফ কর্মী সুশীল চাকমা, স্মৃতি চাকমা, অটল ও কনক চাকমা ঘরে ঘুমিয়ে ছিল।

সন্ত্রাসীদের উপস্থিতি টের পেয়ে ঘর থেকে পালানোর সময় জঙ্গলে আগে থেকে ওঁৎ পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসী তাদের লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে পালিয়ে যায়। এসময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে  নিহত হয় ইউপিডিএফের কর্মী সুশীল চাকমা, স্মৃতি চাকমা ও অটল চাকমা। তবে একই ঘটনায় ইউপিডিএফর কর্মী কনক চাকমা গুলিবিদ্ধ হলেও প্রাণে বেঁচে যায়।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে যায় যৌথবাহিনীর একটি দল। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয়রা আতঙ্কিত হয়ে পরেছে।

রাঙামাটির সাজেক থানার কর্মকর্তা (ওসি) মো. নূরুল আনোয়ার এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিজেদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গেছে। নিহতদের মরদেহ খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ঘটনাস্থলে যৌথবাহিনীর দল টহল দিচ্ছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

প্রসঙ্গত, গত ৩মে পাহাড়ে আধিপত্য বিস্তার নিয়ে রাঙামাটি নানিয়ারচরে উপজেলা চেয়ারম্যান শক্তিমান ও পরদিন একই এলাকায় গণতান্ত্রিক-ইউপিডিএফকে (এমএন লারমা গ্রুপ অর্থাৎ সংস্কারপন্তি) আহবায়কসহ ছয়জন দুর্বৃত্তদের গুলিতে খুন হয়। সে সময় আহত হয় প্রায় আটজন।

এদিকে, পাহাড়ে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় নিরাপত্তাহীনতার অভিযোগ করেছে স্থানীয়রা।

 

সম্পর্কিত খবর