ইফতার নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ: নিহত ১

ইফতার নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ: নিহত ১

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জামালপুরের সরিষাবাড়ীতে ইফতার নিয়ে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষে জাহিদুল ইসলাম (২৫) নামে একজন নিহত এবং ১৫ জন আহত হয়েছে। পুলিশ এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য হারুন মিয়াকে আটক করেছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইফতারের আগে পিংনা ইউনিয়নের নরপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত জাহিদুল ইসলাম উপজেলার পিংনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক জোয়াহেরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পিংনা ইউনিয়নে যমুনা নদী থেকে ড্রেজার মেশিনে বালু উত্তোলন নিয়ে পিংনা ইউনয়িনের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ও স্থানীয় ইউপি সদস্য হারুনুর রশিদের মধ্যে ৩০ মে থেকে বিরোধ দেখা দেয়। এ নিয়ে ৩১ মে দুপুরে তাদের ঝগড়া হলে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সন্ধ্যায় পিংনা উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসানের উদ্যোগে মুক্তিযোদ্ধারা ইফতার মাহফিলের আয়োজন করে। আওয়ামী লীগকর্মী জাহিদুল ইসলামসহ কয়েকজন কর্মী ওই ইফতার মাহফিলে যাওয়ার পথে আওয়ামী লীগের প্রতিপক্ষের লোকজন তাদের ওপর হামলা করে। এতে জাহিদুল ইসলাম ঘটনাস্থলেই মারা যায়।

তিনি আরও জানান, হত্যাকাণ্ডের ঘটনায় স্থানীয় ইউপি সদস্য হারুন মিয়াকে আটক করা হয়েছে। জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে। এ ব্যাপারে সরিষাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর