বিশ্বকাপে রোনালদোর দেহরক্ষী থাকছেন যিনি 

বিশ্বকাপে রোনালদোর দেহরক্ষী থাকছেন যিনি 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাশিয়া বিশ্বকাপ শুরুর বেশ আগে থেকেই তারকা ফুটবলারদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছে জঙ্গিগোষ্ঠী আইএস। তাদের হুমকির পোস্টারে কখনো লিওনেল মেসি, কখনো ক্রিশ্চিয়ানো রোনালদো, কখনো বা নেইমার জুনিয়রের রক্তাক্ত ছবি দেখা গেছে। স্বাভাবিকভাবেই তাই বিশ্বকাপ ঘিরে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

কিন্তু তাতেও বোধ হয় সন্তুষ্ট হতে পারেননি রোনালদো।

পর্তুগিজ অধিনায়ক তাই বিশ্বকাপে নিজের জন্য নিরাপত্তার বিশেষ ব্যবস্থা করে ফেলেছেন। রাশিয়ায় রোনালদোকে নিরাপত্তা দেবেন এমন একজন, যিনি খালি হাতে ষাঁড়ের সঙ্গে লড়াই করে অভ্যস্ত। সোজা কথায়, পর্তুগালের এক বুলফাইটারকে দেহরক্ষী বানিয়ে মস্কোতে পা রাখতে চলেছেন সিআরসেভেন।

রিয়াল মাদ্রিদ প্রাণভোমরার নবনিযুক্ত এই দেহরক্ষীর নাম নুনো মারেকস, যার উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি।

তিনি একজন প্রাক্তন ফৌজি এবং মিক্সড মার্শাল আর্টসে পারদর্শী। যিনি অবসর সময় রিংয়ে নামেন ষাঁড়ের সঙ্গে মোকাবিলা করতে।  

তবে স্পেনে যেমন তলোয়ারের সাহায্যে হত্যা করা হয় ষাঁড়কে, পর্তুগালে ব্যাপারটা অন্য রকমের। এখানে খালি হাতে ষাঁড়ের মোকাবিলায় নামেন নুনো এবং তার দল। ধেয়ে আসা ষাঁড়ের শিং ধরে লড়াই করেন নুনো। উপস্থিত হাজার হাজার দর্শক ষাঁড় আক্রমণের ঝুঁকিতে থাকলেও হত্যা করা হয়না প্রাণীটিকে।  

কিয়েভে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও এই নুনোকে দেখা গেছে রোনালদোর সঙ্গে। এবার সেই বডিগার্ডকে সঙ্গে নিয়েই বিশ্বকাপ খেলতে নামবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।  

কিন্তু বডিগার্ড হিসেবে কেন একজন বুলফাইটারকে বেছে নিলেন রোনালদো? পর্তুগিজ যুবরাজের ঘনিষ্ট মহলের একজন জানিয়েছেন, রোনালদো বুলফাইট দেখতে খুবই ভালোবাসে। সেখানেই নুনোকে দেখে তার পছন্দ হয়েছে। তার ভাষ্য, ‘পর্তুগালে নুনোকে অনেক লড়াইয়ে দেখেছে রেনালদো। তার পরে ওর মনে হয়েছে, নুনোর মতো শক্তিশালী এবং লড়াকু লোক খুব কমই আছে। সে ভালো করেই জানে, নুনোর মতো কেউ পাশে থাকলে, কারও পক্ষে সম্ভব হবে না ওকে কিছু করার। ’

পর্তুগাল ইতোমধ্যেই বিশ্বকাপ প্রস্তুতি শুরু করে দিলেও রোনালদো এখনও শিবিরে যোগ দেননি। বেলজিয়ামের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও অংশ নেননি । দু’দিন আগেও তাকে মালাগায় বান্ধবী জর্জিনা রদ্রিগেজের সঙ্গে ছুটি কাটাতে দেখা গেছে ।

ইউরো চ্যাম্পিয়ন হলেও পর্তুগালকে কোনও বিশেষজ্ঞই বিশ্বকাপ জয়ের দাবিদার হিসেবে দেখছেন না। বরং রোনালদো একাই দেশকে কতটা টেনে নিয়ে যেতে পারেন, সেটা দেখতেই মুখিয়ে আছে ফুটবলপ্রেমীরা।  

মাঠের বাইরে নিজের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করেছেন সিআরসেভেন। এবার মাঠের লড়াইয়ে দেশের জন্য তিনি কী বয়ে আনেন, সেটাই দেখার অপেক্ষায় প্রহর গুণছেন রোনালদোভক্তরা।

সূত্র: দ্য সান, স্পোর্ট থ্রি সিক্সটি

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর