আদালত চত্বরে বিচারপ্রার্থীকে নির্যাতনের অভিযোগ, আইনজীবীদের নিন্দা

Other

বরিশালে আদালত চত্বরে নাসির উদ্দিন নামে বিচারপ্রার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে আরিফুর রহমান নামে এক আইনজীবীর বিরুদ্ধে। নাসির উদ্দিন জানান, আরিফুর রহমান তাকে এক আইনজীবীর চেম্বারে নিয়ে বেঁধে দ্বিতীয় দফায় নির্যাতন করে ৮টি সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেন।

তবে তদন্তের দোহাই দিয়ে গেল দুই দিনেও পুলিশ মামলা না নেয়ায় ক্ষোভও প্রকাশ করেন তিনি। আর লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে বলছেন জেলা আইনজীবী সমিতির সম্পাদক।

 

স্বজনরা জানায়, একটি বিষয়ে আইনী পরামর্শ নিতে নাসির উদ্দিন মঙ্গলবার আদালত প্রাঙ্গণে যান। এসময় আরিফুর রহমান নামের এক আইনজীবী তাকে মারধর করে। উপস্থিত বিচার প্রার্থীরা তাকে রক্ষা করে। পরে আরিফুর রহমান ওই ব্যক্তিকে জোর করে ফের এক আইনজীবীর চেম্বারে নিয়ে বেঁধে নির্যাতন করে।

এক পর্যায়ে ৮টি সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেন । পরে খবর পেয়ে নাসির উদ্দিনকে উদ্ধার করে তারা ।

এ ঘটনায় ওইদিনই কোতয়ালী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নাসির উদ্দিন। তবে তদন্তের দোহাই দিয়ে দুই দিনেও পুলিশ মামলা না নেয়ায় ক্ষোভও প্রকাশ করেন তিনি ।  

আরও পড়ুন:


হাতুড়িপেটা করে নদের পাড়ে ফেলে গেল দুর্বৃত্তরা

মার্ক জাকারবার্গকে বাংলাদেশি আইনজীবীর আইনি নোটিশ

প্রথম প্রকাশ্যে এসে পুনিতের স্ত্রীর আবেগঘন স্ট্যাটাস!


তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত আইনজীবী আরিফুর রহমান।

এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা হবে বলে জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সম্পাদক। আইনজীবীর হাতে বিচার প্রার্থী নির্যাতনের ঘটনা নীতি বর্হিভূত বলে মন্তব্য করেছেন আইন সংশ্লিষ্টরা।

news24bd.tv নাজিম