‘এবারের জার্মানি আরও শক্তিশালী’

‘এবারের জার্মানি আরও শক্তিশালী’

ক্রীড়া ডেস্ক

এবারের জার্মানি দলটা ২০১৪ সালের বিশ্বকাপজয়ী দলের চেয়েও বেশি শক্তিশালী বলে মনে করেন দলটির তারকা স্ট্রাইকার থমাস মুলার।

চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ে মারিও গোট্শের একমাত্র গোলে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল জার্মানি। ১৪ জুন শুরু হতে যাওয়া রাশিয়া বিশ্বকাপেও অন্যতম ফেভারিট জার্মানরা। বাছাইপর্বে ১০ ম্যাচের সবকটিতে জিতে রাশিয়ার টিকিট নিশ্চিত করে জোয়াকিম লোর দল।

এবারের দলটা চার বছর আগের চেয়েও ভালো বলে মনে করেন মুলার, ‘ব্যক্তিগতভাবে, নিঃসন্দেহে আমরা আরো ভালো দল। তবে ফুটবল যথেষ্ট বিকশিত হয়েছে। অন্য দেশগুলোও দ্রুত উন্নতি করেছে। কৌশলগত দিক থেকে তাদের খেলোয়াড়দের উন্নতি হয়েছে।

নিজেদের প্রস্তুতির কথাও জানিয়ে দিলেন বায়ার্ন মিউনিখ তারকা, ‘ভিন্ন প্রজন্মের সঙ্গে তুলনা করে আপনি কোথাও পৌঁছাতে পারবেন না। আপনাকে কেবল খেলাটার উন্নতির সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। এদিক থেকে আমরা প্রস্তুত। ’

‘আমরা বিশ্ব চ্যাম্পিয়ন। জানি, (মাঠে) আমাদের কী করতে হবে। আমাদের কিছু খেলোয়াড় সেরা ছন্দে আছে। সব পজিশনে খেলার জন্য আমাদের দুই সেট দল রয়েছে। আমরা টুর্নামেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি’- যোগ করেন মুলার।

শুধু বিশ্বকাপ জয়ই নয়, গেল আট বছরে জার্মানির খেলার ধরনেও পরিবর্তন এসেছে। এ জন্য কোচ লো-কে কৃতিত্ব দিলেন মুলার, ‘২০১০ সাল থেকে জার্মান ফুটবল অনেক দূর এগিয়েছে। ২০১৪ সালের বিশ্বকাপে সাফল্যই শুধু নয়, আমাদের খেলার ধরনেও উন্নতি হয়েছে। ’

‘আমি এটা বলবো না যে, খেলার পুরোনো ধরনটার আমি প্রশংসা করি না। আমি ব্যক্তিগতভাবে গোল করার সবচেয়ে সহজ ও সরাসরি উপায় খুঁজি’- বলেন ২৮ বছর বয়সী বিশ্ববিজেতা।  

সূত্র: গোল ডট কম

অরিন/নিউজ টোয়েন্টিফোর

 

সম্পর্কিত খবর