প্রথম ম্যাচেই খেলতে চান সালাহ

প্রথম ম্যাচেই খেলতে চান সালাহ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই খেলার ব্যাপারে আশাবাদী মিশরের তারকা মোহাম্মদ সালাহ। আগামী শুক্রবার উরুগুয়ের সঙ্গে প্রথম ম্যাচ মিশরের। সুয়ারেজদের বিরুদ্ধে মাঠে নামার ব্যাপারে সালাহও বেশ আশাবাদী।

সালাহর ইনজুরি নিয়ে কোচ হেক্টর কুপার বলেন, সালাহ দ্রুতই উন্নতি করছে।

ডাক্তার আমাদের খুব ভালো সংবাদ দিয়েছে। আমরা আশা করি প্রথম ম্যাচ থেকেই তাকে পাব। আমরা তার জন্য অপেক্ষা করছি। অবশ্য ফেরার ব্যাপারে সালাহও বেশ আশাবাদী।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়েল মাদ্রিদের সের্জিও র‌্যামোসের সঙ্গে সংঘর্ষে চোট পেয়েছিলেন লিভারপুলের স্ট্রাইকার। চোট এতটাই গুরুতর ছিল যে মাঠ থেকে বেরিয়ে যেতে হয়েছিল তাঁকে। বিশ্বকাপে খেলা নিয়ে তৈরি হয় সংশয়। পরে জানা যায়, প্রথম ম্যাচ না হলেও দ্বিতীয় ম্যাচেই মিশরের জাতীয় দলের জার্সি গায়ে বিশ্বকাপে নামতে পারবেন তিনি। কিন্তু এই কদিনে পরিস্থিতির উন্নতি হয়েছে। দ্রুত সুস্থ হচ্ছেন সালা।

তিনি জানিয়েছেন, ‘‌আমি এখন আরও সুস্থ বোধ করছি। প্রথম ম্যাচেই মাঠে নামার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। তবে আগামী কয়েকদিনে চিত্রটা আরও পরিষ্কার হয়ে যাবে। ’‌

সালার এই কথায় মিশর সমর্থকরা স্বস্তি পাবেন। এরপরই সালা বলেছেন, ‘‌আমাদের দলটা যেমন দারুণ তেমনি কোচও ভালো। আমরা দ্বিতীয় রাউন্ডে যেতে চাই। এটাই আমাদের আসল ইচ্ছা’‌

মিশর অবশ্য কঠিন গ্রুপে রয়েছে। গ্রুপ এ-তে মিশরের সঙ্গে রয়েছে আয়োজক রাশিয়া, উরুগুয়ে এবং সৌদি আরব। প্রথম দুইয়ের মধ্যে থাকতে না পারলে ছিটকে যেতে হবে গ্রুপ পর্ব থেকেই।

‘‌বিশ্বকাপে যোগ্যতা অর্জন বড় ব্যাপার। জানি আমাদের গ্রুপটা কঠিন। তবে নিজেদের সেরাটা দিতে পারলে কোনও কিছুই অসম্ভব নয়। ’‌ ‌‌বলেন সালাহ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর