ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ২০ লাখ টাকা চুরি, অতঃপর..

প্রতীকী ছবি

ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ২০ লাখ টাকা চুরি, অতঃপর..

অনলাইন ডেস্ক

ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে ফোন আনলক করে তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে প্রায় দেড় লাখ ইউয়ান (বাংলাদেশি টাকায় প্রায় ২০ লাখ ২১ হাজার টাকা) চুরি করায় চীনে হুয়াং নামে এক ব্যক্তিকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। খবর ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়, প্রেমিকার হুয়াওয়ে ফোন থেকে টাকা চুরির জন্য ২৮ বছর বয়সী হুয়াং অপেক্ষায় ছিলো। সে ঘুমিয়ে পড়লে তার আঙুলের ছাপ নিয়ে ফোন খোলা হয়।

কিন্তু প্রেমিকার ব্যাংক অ্যাকাউন্টের অ্যাপ (আলী পে) খোলার জন্য ফেসিয়াল রিকগনিশনের প্রয়োজন ছিল।  

এরপর সে ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা তুলে স্ক্যান করে ব্যাংকের অ্যাপ খুলে ফেলে। তারপর অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করে নিজের অ্যাকাউন্টে দেড় লাখ ইউন পাঠিয়ে দেয়। এরপর হুয়াং সেখান থেকে পালিয়ে যায়।

স্থানীয় পত্রিকা ন্যানিং ইভিনিং নিউজ জানায়, গত বছর ডিসেম্বরে হুয়াংয়ের সঙ্গে পরিচয় হয় তার প্রেমিকা ডং-এর(পারিবারিক নাম)। হুয়াং তাকে রাতে রান্না করে খাওয়ায়। কিন্তু হুয়াং খাবারের সঙ্গে কিছু মিশিয়ে দেয় যাতে ডং ঘুমে অচেতন হয়ে পড়ে।

ডং এই বিষয়ে পরদিন সকালেই এতো বড় অঙ্কের অর্থ ট্রান্সফারের মেসেজ পেয়ে পুলিশের কাছে অভিযোগ জানায়। চলতি বছরের এপ্রিল মাসে হুয়াংকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে হুয়াংকে আদালতে দোষী সাব্যস্ত করে সাড়ে তিন বছর কারাদণ্ড ও ২০ হাজার ইউয়ান জরিমানা করা হয়।

সেই সময়ে হুয়াং জুয়া ও বাজিতে হেরে অনেক ধারদেনায় জড়িয়ে পড়ে। ফলে এসব অর্থ পরিশোধ করতে সে এই পথ বেছে নেয়।

প্রসঙ্গত, আলিপে চীনের একটি জনপ্রিয় তৃতীয় পক্ষের অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম। এই ঘটনার পর অ্যাপটি তার নিরাপত্তার জন্য আরও কয়েকটি স্তর যোগ করে।

আরও পড়ুন:

দুই সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান

news24bd.tv/ নকিব