কী থাকছে বিশ্বকাপ উদ্বোধনীতে?

কী থাকছে বিশ্বকাপ উদ্বোধনীতে?

ক্রীড়া ডেস্ক

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরই শুরু হয়ে যাবে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ। স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে পর্দা উঠছে ২০১৮ বিশ্বকাপের। তবে তার আগে সারা দুনিয়ার ফুটবল দর্শকদের চোখ থাকবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের ওপর।

প্রত্যেক বিশ্বকাপেই চোখ ধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে বিশ্ববাসীর সামনে নিজস্ব সংস্কৃতি তুলে ধরতে চায় স্বাগতিক দেশগুলো।

এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় প্রথম ও ফাইনাল ম্যাচের ভেন্যু মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শুরু হবে এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠান।

news24bd.tv

এবার বিশ্বকাপ অনুষ্ঠান মাতানোর মূল দায়িত্ব থাকবে তিন আন্তর্জাতিক তারকার ওপর।

বিশ্বব্যাপী জনপ্রিয় সঙ্গীত তারকা রবি উইলিয়ামস তার সুরের জাদুতে মুগ্ধ করবেন কোটি কোটি দর্শকদের।

এছাড়া স্বাগতিকদের প্রতিনিধি হিসেবে তার সাথে যোগ দেবেন জনপ্রিয় রুশ সঙ্গীতশিল্পী আইদা গারিফুলিনা। আর ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে ফুটবলারদের প্রতিনিধি হয়ে উপস্থিত থাকছেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ের নায়ক রোনাল্ডো।

বিশ্বকাপের মতো বড় মঞ্চে পারফর্ম করার সুযোগ পেয়ে উল্লসিত উইলিয়ামস জানান, ‘রাশিয়ায় এমন একটি পারফরম্যান্সের সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি ও উত্তেজিত। স্টেডিয়ামে উপস্থিত হাজার হাজার দর্শকের সামনে ফিফা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে গাইবো, এটা আমার ছোটবেলার স্বপ্ন। ”

এছাড়া রাশিয়ার এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় সঙ্গীতশিল্পী আইদা গারিফুলিনাও এমন সুযোগ পেয়ে উচ্ছ্বসিত, ‘আমি কখনো ভাবতেই পারিনি নিজ দেশে এমন একটি অনুষ্ঠানের অংশ হওয়ার সুযোগ পাবো। ’

news24bd.tv

এবার উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীতের ওপর জোর দিচ্ছে ফিফা। সে কারণে উইলিয়ামস ও আইদা ছাড়াও অপেরা সঙ্গীতশিল্পী প্লাসিডো ডমিঙ্গো ও পেরুভিয়ান সঙ্গীতশিল্পী হুয়ান ডিয়েগো ফ্লোরেজও থাকবেন মঞ্চ মাতানোর জন্য। সাথে রুশ সংস্কৃতিকে তুলে ধরতে পারফর্ম করবেন ৫০০ নৃত্যশিল্পী ও জিমন্যাস্ট।

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ সম্প্রচারের স্বত্ব পেয়েছে সনি পিকচার্স নেটওয়ার্ক। উদ্বোধনী অনুষ্ঠানসহ সবকটি ম্যাচ সরাসরি দেখা যাবে সনি টেন টু ও সনি সিক্সে।  

এছাড়া এইচডি দেখা যাবে সনি টেন ওয়ান এইচডি ও সনি টেন টু এইচডিতে। বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে বিটিভি, মাছরাঙ্গা টেলিভিশন ও নাগরিক টিভিতে দেখা যাবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ও ম্যাচসমূহ।
 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর