বিশ্বকাপ ফুটবল দেখা যাবে যেসব চ্যানেলে

বিশ্বকাপ ফুটবল দেখা যাবে যেসব চ্যানেলে

বিশ্বকাপ ফুটবল দেখা যাবে যেসব চ্যানেলে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে অল্প সময় পরেই পর্দা উঠছে রাশিয়ায় অনুষ্ঠিতব্য ২০১৮ বিশ্বকাপ ফুটবল আসরের। বাংলাদেশ সময় রাত ৯টায় মস্কোয় অনুষ্ঠিত হবে ম্যাচটি। এবারের বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের তিনটি টেলিভিশন চ্যানেল- বিটিভি, মাছরাঙা ও সদ্য সম্প্রচারে আসা নাগরিক টিভি।  

৩২ দলের অংশগ্রহণে ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের ‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’।

ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের এ আসরে মোট ম্যাচ হবে ৬৪টি। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে শুরু হবে সবুজ মাঠে পায়ের কারুকাজের লড়াই। পুরো রাশিয়া ঘুরে আবার সেই লুজনিকিতেই শেষ হবে বিশ্বকাপের আসর। বিশ্বকাপের খেলা গ্যালারিতে বসে দেখার সৌভাগ্য ক’জনের হয়? অধিকাংশ ফুটবল ভক্তকে বসে থাকতে হয় টিভি সেটের সামনে।
দেশের তিনটি চ্যানেলে বিশ্বকাপ খেলা দেখার সুযোগ পাচ্ছেন ১৬ কোটি বাংলাদেশি। বিশ্বকাপের ৬৪টি ম্যাচ সরাসরি সমপ্রচার করবে মাছরাঙা টেলিভিশন ও নাগরিক টেলিভিশন। এর মধ্যে ৫৬টি ম্যাচ সরাসরি সম্প্রচার হলেও একই সময়ে হওয়ায় ৮টি ম্যাচ ধারণ করে পরে দেখানো হবে। এছাড়া গুরুত্বপূর্ণ ৩৩টি ম্যাচ দেখাবে বাংলাদেশ টেলিভিশন।

বিশ্বকাপ সম্প্রচারের মিডিয়া স্বত্ব পেয়েছে জিরকন, কে-স্পোর্টস, মিডিয়াকম ও যাদু মিডিয়া। এ চার প্রতিষ্ঠান খেলা সম্প্রচারের জন্য বেসরকারি টেলিভিশনের মধ্যে থেকে বেছে নিয়েছে মাছরাঙ্গা ও নাগরিক টিভিকে। সরকারি প্রতিষ্ঠান হিসেবে থাকছে বিটিভি।


ফিফার কাছ থেকে বিশ্বকাপ ফুটবলের মূল সম্প্রচার স্বত্ব কিনেছে সনি মিডিয়া। তাদের কাছ থেকে দুবাইভিত্তিক এলএসডি মিডিয়ার হাত বদল হয়ে বাংলাদেশের সম্প্রচার স্বত্ব কিনেছে মিডিয়া কম, কে স্পোর্টস, জিরো মিডিয়া ও জাদু মিডিয়া লিমিটেড। এই চার কোম্পানির কনসোর্টিয়ামে বিশ্বকাপ ফুটবল বাংলাদেশে দেখাবে উক্ত তিন টিভি।

সম্পর্কিত খবর