এখন থেকে কক্সবাজার ভ্রমণে লাগবে জাতীয় পরিচয়পত্র

ফাইল ছবি

এখন থেকে কক্সবাজার ভ্রমণে লাগবে জাতীয় পরিচয়পত্র

অনলাইন ডেস্ক

এখন থেকে কেউ কক্সবাজার ভ্রমণ করতে চাইলে সঙ্গে রাখতে হবে জাতীয় পরিচয়পত্র (এনআইডি)। আবাসিক হোটেলে কক্ষ বুকিং দেওয়ার সময় এনআইডি প্রদর্শন ও দাখিল করতে হবে। গতকাল শুক্রবার জেলা প্রশাসনের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এসময় সভায় ৭টি সিদ্ধান্ত গৃহীত হয়।  

এনআইডি ছাড়াও অন্য সিদ্ধান্তগুলো হলো- আবাসিক হোটেলসমূহে অনুসরণীয় একটি অভিন্ন আদর্শ কর্মপদ্ধতি (এসওপি) প্রণয়ন করা হবে। প্রতিটি হোটেলে কক্ষ সংখ্যা, মূল্য তালিকা ও খালি কক্ষের সংখ্যাসংবলিত ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ড স্থাপন করতে হবে। পর্যটকদের সুবিধার্থে ডলফিন মোড়ে সুবিধাজনক স্থানে একটি তথ্যকেন্দ্র ও হেল্পডেস্ক স্থাপন করা হবে।

প্রতিটি আবাসিক হোটেলে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা চালু/জোরদার করতে হবে। হোটেল-মোটেল জোনে অবৈধ পার্কিং এবং সমাজবিরোধীদের কর্মকাণ্ড বন্ধে অভিযান জোরদার করা হবে। হোটেল-মোটেল মালিক সমিতি জেলা প্রশাসনের সহায়তায় তাদের কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রশিক্ষণের আয়োজন করবে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার জেলা প্রশাসকের কার্যালয়ের এ টি এম জাফর আলম সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সহ-সভাপতি মো. রেজাউল করিম, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহেরসহ পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন


আজ থেকে দু’দিন সেন্টমার্টিনে যেতে পারবে না পর্যটকরা

news24bd.tv এসএম