আর্জেন্টিনা দলে বড় পরিবর্তন!

আর্জেন্টিনা দলে বড় পরিবর্তন!

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে শুরুটা প্রত্যাশা অনুযায়ী হয়নি আর্জেন্টিনার। নিজেদের উদ্বোধনী ম্যাচে নবাগত আইসল্যান্ড রুখে দিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ১-১ সমতায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ায় স্বাভাবিকভাবেই হতাশ ভক্ত-সমর্থকরা।  এমন হতাশাজনক ফলের পর দ্বিতীয় ম্যাচেই দলে বড় পরিবর্তন আনতে যাচ্ছেন কোচ হোর্হে সাম্পাওলি।

গ্রুপ পর্বে আর্জেন্টিনার পরের ম্যাচ বৃহস্পতিবার (২১ জুন), ‘ডার্ক হর্স’ ক্রোয়েশিয়ার বিপক্ষে। যে ম্যাচটিকে গ্রুপের সবচেয়ে কঠিন ম্যাচ মনে করা হচ্ছে। আইসল্যান্ডের মতো দলের বিপক্ষে ড্রয়ের পর তাই নতুন করেই ভাবতে হচ্ছে সাম্পাওলিকে।

পরের ম্যাচে যে বড় পরিবর্তন আসছে, সেটা বোঝা গেল আলবিসেলেস্তেদের ট্রেনিং সেশনেই।

পরিবর্তিত দল নিয়েই অনুশীলন চালাতে দেখা গেছে সাম্পাওলিকে। তার নতুন দলে সেন্ট্রাল ডিফেন্ডার তিনজন। নিকোলাস অটামেন্ডিকে সঙ্গ দেবেন নিকোলাস তাগিলাফিকো এবং গ্যাব্রিয়েল মার্কাদো। প্রথম ম্যাচে মার্কোস রোহোর বাজে পারফরমেন্সের কারণে তাকে এ দলে রাখা হয়নি।

অন্যদিকে, আনহেল ডি মারিয়া এবং লুকাস বিলিয়াকেও সাম্পাওলি একাদশের বাইরে রাখবেন বলে ধারণা করা হচ্ছে। তাদের জায়গায় উইংব্যাক হিসেবে খেলবেন মার্কোস আকুনা এবং এদুয়ার্দো সালভিও। এছাড়া দলে ঢুকতে পারেন ক্রিশ্চিয়ান পাভন। ডিফেন্সিভ মিডফিল্ডে যথারীতি থাকছেন হাভিয়ের মাশ্চেরানো।

দলে পরিবর্তনের বিষয়ে সংবাদ সম্মেলনে ডিফেন্ডার গ্যাব্রিয়েল মার্কাদো বলেন, ‘হ্যাঁ, আমরা বিভিন্ন পদ্ধতিতে কাজ করেছি। উইংয়ে কিংবা মাঝখানে পাঁচজনের একটি লাইন বানিয়েছি আমরা। প্রতিটি ম্যাচেই কিছু না কিছু দরকার হয় এবং তা যদি পাঁচজনের লাইন হয়, তাহলে আমরা এটিই করবো। যদি এটা চারজনের লাইন হয়, তবে তাই করবো। আমাদের আর কিছুদিন বাকি আছে, কিভাবে খেলবো তা ঠিক করার সময় এখনই। ’

সূত্র: ফক্স স্পোর্টস

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর