ডোপ টেস্টের মুখে নেইমার!

ডোপ টেস্টের মুখে নেইমার!

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় পর্বের এক পা দিয়ে রেখেছে ব্রাজিল। নেইমারকে নিয়ে হেক্সা জয়ের স্বপ্ন দেখছে পেলের উত্তরসূরিরা। কিন্তু এরই মধ্যে সেলেসাওদের জন্য বড় দুঃসংবাদ হাজির হয়েছে।  রাশিয়া বিশ্বকাপে ডোপ টেস্টের মুখোমুখি হতে হচ্ছে ব্রাজিল দলের প্রাণভোমরা নেইমারকে।

 

সেন্ট পিটার্সবার্গে কোস্টারিকার বিপক্ষে ম্যাচের পর নেইমারকে ডাকা হয়েছিল ডোপিং কন্ট্রোল রুমে। ক্রেসতোভস্কি স্টেডিয়ামের প্রেসবক্সে বসেই একজন এসে এই খবর জানিয়ে গেলেন। আর তাকে অনুসরণ করলেন নেইমার। ডোপিং কন্ট্রোল রুমে নেইমারের প্রসাবের নমুনা নেয়া হয়েছে।

 

অ্যান্টি ডোপিং সেকশন হতে সঙ্গে সঙ্গে রিপোর্ট দেয়া হয় না। আগে ফিফায় পাঠানো হয়, পরে ফল জানানো হয়। এক্ষেত্রে খুবই গোপনীয়তা রক্ষা করা হয়।

কোস্টারিকার বিপক্ষে ২-০ গোলে জিতেছিল ব্রাজিল। খেলা শেষে দলের ফুটবল সংশ্লিষ্টরা মিক্সড জোনে ছিলেন। কুতিনহো, মার্সেলোরা এসে চলে যান। অধিনায়ক থিয়েগো সিলভা এসে সাংবাদিকদের সঙ্গে কথাও বললেন। কিন্তু দেখা মেলেনি নেইমারের।  

পিএসজি তারকার বের হতে দেরি হওয়ার কারণ জানতে চাইলে তাদের মধ্যে একজন বললেন, ‘ডোপিং রুমে গেছেন। কেন গেছেন জানতে চাইলে বলেন, ‘ফিফা নিয়ে গেছে। এটা নিয়ম। ’ 

কিন্তু এতো খেলোয়াড় রেখে নেইমারকে কেন? কোনো অভিযোগ আছে? ব্রাজিলের সেই প্রতিনিধি জানালেন, ‘এটাই নিয়ম। আপনি ফিফাকে জিজ্ঞেস করুন। আমাকে এতো প্রশ্ন করছেন কেন?’ 

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর