ইংল্যান্ডকে ১-০ তে হারাল বেলজিয়াম

ইংল্যান্ডকে ১-০ তে হারাল বেলজিয়াম

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বেলজিয়াম-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি নিজেদের শক্তি পরীক্ষার ভালো একটা সুযোগ হিসেবে নিয়েছে দু’দলই। এ ম্যচে আক্রমণের ধার কম। টানটান উত্তেজনাও ছিল না। যে কারণে ম্যাচের প্রথমার্ধে কেউ কারও জালে বল জড়াতে পারেনি।

তবে দ্বিতীয়ার্ধে একটি গোল করে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়েছে খর্বশক্তির দল বেলজিয়াম। নিজেদের রিজার্ভ বেঞ্চের শক্তি কতটা, সেটা ভালোভাবে দেখিয়েছে বেলজিয়াম।

৫১ মিনিটে বেলজিয়ামের হয়ে জয়সূচক গোলটি করেন আদনান জানুজাই। অসাধারণ একটি শট নিয়েছিলেন তিনি।

বক্সের ডান প্রান্ত থেকে তার নেয়া বুলেট গতির এই শট জড়িয়ে যায় বাম কোন দিয়ে। গোলের শট নেয়ার আগে জানুজাই কাটান তিনজন ডিফেন্ডারকে। এরপরই নেন বাম পায়ের জোরালো শট। বল জড়িয়ে যায় ইংল্যান্ডের জালে।

ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই দারুণ এক আক্রমণ করে বেলজিয়ামের ইউরি তিয়েলমান্স। ন্যাসার চাদলির কাছ থেকে বল পেয়ে ডান পায়ের দারুণ এক শট নেন তিয়েলমান্স। সেটিই ঠেকিয়ে দেন থিবাত কুর্তোস।

দশম মিনিটে নিশ্চিত গোল বেঁচে যায় ইংল্যান্ড। বক্সের মধ্যে মিকি বাতসুয়াইর জটলার মধ্য থেক ডান পায়ের আলতো শট নেন। গোলরক্ষক পিকফোর্ডকে ফাঁকিয়ে দিয়ে বলটি গড়িয়ে গড়িয়ে যাচ্ছিল ইংল্যান্ডের বক্সের মধ্যে। শেষ মুহূর্তে ঝাঁপিয়ে পড়ে বলটি ক্লিয়ার করেন গ্যারি কাহিল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইংল্যান্ডের আক্রমণ। বেলজিয়ামও পাল্টা আক্রমণ করে। দ্বিতীয় সারির দলও বেলজিয়ানদের সেরা, সেটা প্রমাণ করেই ছাড়ল তারা। আদনান জানুজাইর বাম পায়ের অসাধারণ গোল সবাইকে মুগ্ধ করবে।

গোল করার পর বেলজিয়াম যেন আর শক্তিশালী। আক্রমণের পর আক্রমণের পসরা সাজিয়ে বসে যেন তারা। বাতসুয়াই, ফেল্লাইনি এবং জানুজাইয়ের সম্মিলিত আক্রমণ ঠেকাতেই ব্যাস্ত ইংল্যান্ডের রক্ষণ। তবে ৬৬ মিনিটে ইংল্যান্ডের মার্কাস রাশফোর্ড দারুণ একটি সুযোগ পেয়েছিলেন। তার ডান পায়ের শট ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন বেলজিয়াম গোলরক্ষক কুর্তোস। এক মিনিট পরই ফ্যাবিয়ান ডেলফের বাম পায়ের শট মিস হয়ে যায়। ৮১ মিনিটে আবারও সুযোগ পেয়ছিলেন মার্কাস রাশফোর্ড। কিন্তু এবারও তার শট কাজে লাগেনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর