দক্ষিণ কোরিয়ান 'ভাই'দের মেক্সিকোর অভিনন্দন

দক্ষিণ কোরিয়ান 'ভাই'দের মেক্সিকোর অভিনন্দন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে মেক্সিকো সমর্থকরা আরেকটি দেশকে প্রাণখুলে অভিনন্দিত করেছে, সেটি হলো দক্ষিণ কোরিয়া। বুধবার জার্মানির বিপক্ষে দক্ষিণ কোরিয়া ২-০ গোলে জয় পাওয়ার ফলে সুইডেনের কাছে বড় ব্যবধানে হারলেও পরের পর্ব নিশ্চিত করে মেক্সিকো।

ম্যাচশেষে মেক্সিকো সিটিতে দক্ষিণ কোরিয়ার দূতাবাসে বিপুল সংখ্যক মানুষ মেক্সিকোর পরের রাউন্ডে উত্তরণ উদযাপন করে। সেখানে জড়ো হওয়া মানুষ কোরিয়ানদের 'ভাই' বলে শ্লোগান দেয়।

খবর বিবিসির

দক্ষিণ কোরিয়া আর মেক্সিকোর মিশ্র পতাকা, বন্ধুত্ব ও কৃতজ্ঞতা প্রকাশ করে পোস্ট আর টুইট, এমনকি কোরিয়ান পপ সঙ্গীত বা কে-পপ শোনার প্রতিজ্ঞা করেও অনলাইনে পোস্ট দেন মেক্সিকানরা।

মেক্সিকোর একটি পানশালায় ২২ বছর বয়সী সেসিলিয়া গঞ্জালেজ সংবাদ সংস্থা এএফপিকে বলেন, ধন্যবাদ কোরিয়া। আমি জানিও না দেশটি কোথায় কিন্তু তোমাদের অসংখ্য ধন্যবাদ।

রাশিয়ার একটি বিশ্বকাপ পার্কে সুইডেন আর মেক্সিকোর সমর্থকরা একসঙ্গে 'বিদায় জার্মানি' স্লোগান দিয়ে তাঁদের দলের পরের পর্বে যাওয়া উদযাপন করেন।

দক্ষিণ কোরিয়া আর মেক্সিকোর মিশ্র একটি পতাকার ছবি বেশ জনপ্রিয়তা পেয়েছে সামাজিক মাধ্যমে।

জার্মানিকে হারানোয় অনেক দক্ষিণ কোরিয়ানও ইন্টারনেটে তাদের আনন্দ প্রকাশ করেন।

বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে দক্ষিণ কোরিয়া খালি হাতে বিদায় নিলেও, রাশিয়ায় খেলা দেখতে যাওয়া দক্ষিণ কোরিয়ান সমর্থকরা হয়তো দেশে ফেরার আগে পাবেন বেশকিছু মেক্সিকান বন্ধু।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর