যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা

পুরোনো ছবি

যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নওগাঁর নিয়ামতপুরে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। আজ (৪ জুলাই) ভোররাতে উপজেলার চকগোপাল গ্রামে এ ঘটনা ঘটে।  

নিহত গৃহবধূর নাম তুলতুলি (২৬)। ঘটনার পর থেকে স্বামী মামুনুর রশিদ (৩২) ও তার পরিবার পলাতক রয়েছে।

স্থানীয় জানায়, গেল বছর একই গ্রামের আনিকুলের মেয়ে তুলতুলির সঙ্গে মামুনুর রশিদের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে শ্বশুর বাড়ির লোকজন তুলতুলিকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে। এ নিয়ে বিভিন্ন সময় তুলতুলিকে নির্যাতনও করা হয়। কিছুদিন আগে তুলতুলির বাবার বাড়ি থেকে একটি গরু জোর করে মামুন বাড়িতে নিয়ে এসে আটকে রেখেছিল।

এ নিয়ে পারিবারিক দ্বন্দ্ব শুরু হয়েছিল।

এরই ধারাবাহিকতায় বুধবার ভোররাতে তুলতুলিকে শ্বাসরোধ করে হত্যার পর মামুন বাড়ি থেকে পালিয়ে যায়। এরপর পরিবারের অন্য সদস্যরাও বাড়ির দরজা খোলা রেখে আত্মগোপন করে।  

সকালে প্রতিবেশীরা বাড়িতে কাউকে না পেয়ে তুলতুলিকে ডাকাডাকি করে। কোনো সাড়া পেয়ে তারা ঘরে ঢুকে তুলতুলিকে মেঝেতে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর