ঘুষ গ্রহণকালে রেল কর্মকর্তা আটক

ঘুষ গ্রহণকালে রেল কর্মকর্তা আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঘুষের টাকা গ্রহণের সময় বাংলাদেশ রেলওয়ের কুলাউড়া সেকশনের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) মোহাম্মদ এরফানুর রহমানকে হাতেনাতে ধরেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কাল (৪ জুলাই) রাত ৯টার দিকে কুলাউড়া রেল স্টেশনের স্টেশন মাস্টারের রুমে রেলওয়ের এক কর্মচারীর কাছ থেকে ঘুষ গ্রহণের সময় তাকে আটক করা হয়।

এরফানুর রহমান ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার নাওঘাট গ্রামের আব্দুল লতিফের ছেলে।

জানা যায়, এরফানুর রহমান ৫ বছর আগে রেলওয়ের কুলাউড়া সেকশনের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) হিসেবে যোগ দেন।

কুলাউড়ায় যোগ দিয়েই শুরু করেন ঘুষ বাণিজ্য। তার অধীনস্থ সকল কর্মচারীর কাছ থেকে বিভিন্ন দুর্বলতার সুযোগ নিয়ে জিম্মি করে ঘুষ আদায় করতেন।

বুধবার সন্ধ্যার পর তার অধীনস্থ কর্মচারী রেলের ওয়েম্যান আবুল হোসেনের কাছ থেকে ১০ হাজার টাকা ঘুষ (মাসোহারা) গ্রহণের সময় দুদক হবিগঞ্জ জেলা সম্মিলিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মলয় সাহার নেতেৃত্বে ৫ সদস্যের একটি দল গোপনে অভিযান চালিয়ে তাকে হাতেনাতে আটক করে।

দুদক হবিগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মলয় সাহা জানান, এরফানুর দীর্ঘ দিন থেকে তার অধীনস্থ কর্মচারীদের কাছ থেকে ঘুষ ও মাসিক মসোহারা আদায় করতেন বলে অভিযোগ ছিল।

তাকে হাতেনাতে আটক করে কুলাউড়া রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

কুলাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক জানান, দুদক কর্মকর্তারা এরফানুর রহমানকে রেলওয়ে থানায় হস্তান্তর করেছে। কাল (আজ) আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হবে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর